তেঁতুলিয়াকে গ্রীন ও ক্লিন করার পরিকল্পনা

মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া থেকে : 

বাংলাদেশের সর্ব উত্তরের সীমান্ত ঘেষা প্রাকৃতিক সৌন্দর্যে পরিপূর্ণ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা।
শীতকাল আসলেই এই অঞ্চলে ভ্রমণ পিপাসু পর্যটকদের আগমন ঘটে, শীতকালে পর্যটকদের মূল আকর্ষণ পৃথিবীর তৃতীয় উচ্চতম হিমালয় পর্বতমালার পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা , বাংলাদেশ-ভারতের বুক চিরে বয়ে যাওয়া সীমান্ত নদী মহানন্দায় সূর্যাস্ত দর্শন, বাংলাবান্ধা জিরো পয়েন্ট , চারদেশীয় স্থল বন্দর, সমতল ভূমিতে গড়ে ওঠা সবুজের নৈসর্গিক সমতলে চা বাগান ও প্রাচীন ডাকবাংলো, পিকনিক কর্নার, কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের আনন্দ ধারা, ভূগর্ভস্থ ও নদী থেকে পাথর উত্তোলন সহ অনেক প্রাকৃতিক দৃশ্যের দেখা মিলে এখানে।

পর্যটক সম্ভাবনাময় এই উপজেলাকে একটি গ্রীন ও ক্লিন করার পরিকল্পনা নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম।

সোমবার (৬ জানুয়ারি) রাতে তার নিজ কার্যালয়ে, গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া "সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সাথে মত বিনিময়ের কালে তিনি এই পরিকল্পনার কথা বলেন। তিনি আরোও বলেন, আমি আমার উপজেলা চত্ত্বর থেকে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম শুরু করে সকলের সহযোগিতা পেলে গ্রীন ও ক্লিন উপজেলা গড়ে তুলতে পারবো । একই সাথে উপজেলাকে মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে কাজ করার আহবান জানান।

গ্রীন তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়ার সমন্বয়কারী কাজী মতিউর রহমান বলেন, গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া সংগঠনটি সকল স্তরের সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা গ্রীন ও ক্লিন উপজেলা গড়ার যে পরিকল্পনা নিয়েছেন সেটা বাস্তবায়নে গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া সার্বক্ষণিক পাশে থাকবে বলে আশ্বাস দিয়েছেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5994988965200036850

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item