সৈয়দপুরে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ শিশু একাডেমির জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা - ২০২০ অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিমানবন্দর সড়কে লায়ন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়।
 সকালে সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।
 উদ্বোধনী অনুষ্ঠানে সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমিন  প্রধান, মো. আজহারুল ইসলাম ও মোছা. মুসারাত জাহানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা দুই ভাগে অনুষ্ঠিত হয়েছে। একটি হচ্ছে শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক এবং অপরটি হচ্ছে ক্রীড়া বিষয়ক।
 শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ে ছিলে বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো বিষয়ে সাধারণ জ্ঞান, উপস্থিত অভিনয়, আবৃতি,উপস্থিত বত্তৃক্তা, ক্বেরাত ও শিশু সাহিত্য (ধারাবাহিক গল্প বলা) এবং দেশাত্মবোধক সংগীত, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত ছড়াগান,লোক সংগীত হামদ/না’ত, উচ্চাঙ্গ সংগীত ও তবলা বাজানো প্রতিযোগিতা। আর ক্রীড়া প্রতিযোগিতায় ছিল দাবা,ব্যাডমিন্টন, ১০০ মিাটর দৌড়, উচ্চ লম্ফ,দীর্ঘ লম্ফ ও ১০০ মিটার মুক্ত সাঁতার প্রতিযোগিতা।
উল্লিখিত বিষয়ের প্রতিযোগিতাগুলো  “ক” ‘খ’ এবং ‘গ’ তিনটি বিভাগে অনুষ্ঠিত হয়। ‘ক’ বিভাগে প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী, ‘খ’ বিভাগে পঞ্চম শ্রেণী থেকে ৭ম শ্রেণী এবং ‘গ’ বিভাগে অষ্টম শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়।
প্রতিযোগিতার  বিষয়সমূহে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও সংশ্লিষ্টরা বিচারকের দায়িত্ব পালন করেন।
 এতে সৈয়দপুর উপজেলার বিাভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।
                                                                      

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2137736087591789088

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item