পঞ্চগড় থেকে পদ্মা নদী পর্যন্ত নৌ যোগাযোগ যুক্ত করতে চাই : নৌ প্রতিমন্ত্রী

মোঃ তোতা মিয়া পঞ্চগড়-
“যদি শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা থাকে সাংলা, করতোয়া এবং আত্রাই নদী আমরা পদ্মা নদীর সঙ্গে মিশিয়ে দেবো। পঞ্চগড় থেকে পদ্মা নদী পর্যন্ত আমরা নৌ যোগাযোগগ যুক্ত করতে চাই।” কথা গুলো বলেছেন নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
শনিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের গহিমননেছা দাখিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা ইতোমধ্যেই আত্রাই নদী খননের পরিকল্পনা গ্রহণ করেছি।
আমরা ভারতের সাথে কথা বলেছি, এই আত্রাই নদী ভারতের ৪০ কি. মি জায়গা নিয়ে আবার বাংলাদেশে প্রবেশ করেছে ভারত সরকার সম্মতি দিয়ে জানিয়েছে এই ৪০ কি. মিটার যদি খনন হয়ে যায় তাহলে এই উত্তরবঙ্গ নৌ যোগাযোগের ক্ষেত্রে মুল নদীর সাথে যুক্ত হয়ে যাবে।
খালিদ মাহমুদ আরো বলেন, শেখ হাসিনা হচ্ছে একমাত্র সরকার প্রধান যিনি সমুদ্র সীমায় আমাদের অধিকার প্রতিষ্ঠা করেছেন কোন প্রকার যুদ্ধ ছাড়াই। আজকে দেখেন ওই আরব সাগর, চীন সাগর এবং ভারত মহাসাগর দখলের জন্য কি ধরণের প্রস্তুতি চলছে। কিন্তু বাংলাদেশে কোন প্রকার সামরিক মহড়া দিতে হয়নাই। আজকে নৌবাহিনীর সদস্যরা অবাধে বঙ্গোপসাগর নৌ মহড়া দিচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী, মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা, আনোয়ার হোসেন সরকার ও মাদ্রাসার সভাপতি খাদেমুল ইসলাম প্রধান প্রমূখ।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 593745970526578236

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item