উপজেলা পর্যায়ে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের অনুমোদনে নীলফামারীতে আনন্দ শোভাযাত্রা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ॥ একনেকে উপজেলা পর্যায়ে কারিগরি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার অনুমোদনে জেলায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার(২৬ জানুয়ারি/২০২০) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনিকে অভিনন্দন জানিয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে প্রধানমন্ত্রী বরাবরে একটি অভিনন্দন পত্র জমা দেন জেলা প্রশাসকের কাছে। জেলা প্রশাসকের পক্ষে অভিনন্দন পত্রটি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম।
নীলফামারী সরকারি কারিগরি স্কুল এন্ড কলেজের আয়োজনে শোভাযাত্রায় ওই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন বেসরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।
নীলফামারী সরকারি কারিগরি স্কুল ও কলেজের অধ্যক্ষ সিদ্দিক সফিকুল ইসলাম জানান, গত ২১ জানুয়ারী একনেক সভায় উপজেলা পর্যায়ে ৩২৯টি কারিগরি স্কুল ও কলেজ স্থাপনের অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোট ২০ হাজার ৫২৫ কোটি ৬৯ লক্ষ টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে ওই প্রকল্প।
এতে প্রতি প্রতিষ্ঠানে এক হাজার ৮০ জন করে মোট তিন লাখ ৫৫ হাজার ৩২০জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশ গ্রহনের সুযোগ পাবে।
অপরদিকে জলঢাকা বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট (বিএমআই) কলেজ ও জলঢাকা বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় আনন্দ র‌্যারী করেছে। এ উপলক্ষে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি করে আনন্দ র‌্যালি বের করে উপজেলা পরিষদ চত্বরে এসে উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা'র হাতে কৃতজ্ঞতা জ্ঞাপন পত্র দিয়ে নিজ প্রতিষ্ঠানে গিয়ে শেষ হয়। এসময় ইউএনও সুজাউদ্দৌলা বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষারক্ষেত্রে আমূল পরিবর্তন করেছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উন্নত দেশের সাথে পাল্লা দিয়ে। এছাড়াও তিনি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন বিএমআই কলেজের সহকারি অধ্যাপক আজিজার রহমান, হেরম্ব কুমার রায়, সাজু, গৌরাঙ্গ এবং জলঢাকা বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষক সেলিমুর রহমান সেলিম, আব্দুল মতিন, মজনু মিয়া, নির্মলা রানী রায়, লিজা বেগম, শাহিন ইসলামসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক ও সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7471346998788842283

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item