হরকলি ফাজিল মাদ্রাসায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

পাগলাপীর প্রতিনিধিঃ “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” “সু-শিক্ষিত ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য” এই প্রতিপাদ্য স্লোগান সামনে রেখে দিনব্যাপী নানা আয়োজনে অনুষ্ঠিত হলো রংপুরের পাগলাপীরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হরকলি বহুমুখী ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ২০২০ ইং সালের দাখিল পরিক্ষার্থীদের দোয়া মাহফিল।
এ উপলক্ষ্যে ২৯ জানুয়ারী বুধবার সকাল ১১ টায় প্রতিষ্ঠান হলরুমে আয়োজন করা হয় এক আলোচনা সভার। গর্ভনিং বডির সভাপতি বিশিষ্ট্য ব্যবসায়ী সমাজ সেবক শিক্ষানুরাগী মোঃ আলমগীর হোসেন তারা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল আলোচনা সভা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ নজরুল ইসলাম সিদ্দিকী, গর্ভনিং বডির সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষানুরুাগী মাওলানা আজিবার রহমান, সিনিয়র আরবী প্রভাষক মাওলানা মফিজুল ইসলাম, বাংলা প্রভাষক জিল্লুর রহমান, সহকারী শিক্ষক সামসুজোহা, সহকারী মৌলভী মাওলানা হাফিজুল ইসলাম, শারীরিক শিক্ষক এস এম ওয়ায়েস কুরুনি রোমন, আমন্ত্রিত অতিথিদের মধ্যে পূর্ব কিশামত খলেয়া দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা রশিদুল ইসলাম, নেকীরহাট দাখিল মাদ্রাসার সহ-সুপার আব্দুল মান্নান, ছফির উদ্দিন বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবু তালেব, ধনতোলা দাখিল মাদ্রাসার সহ-সুপার ডাঃ আমজাদ হোসেন, দাখিল পরীক্ষার্থির মধ্যে রাব্বি হাসান। আরবি প্রভাষক মোঃ হাদিউজ্জামান ও অফিস সহকারী মোঃ সাজেদুল ইসলাম এর যৌথ উপস্থাপনায় সঞ্চালনায় পবিত্র কুরআন তিলওয়াত করেন দাখিল পরিক্ষার্থী হুমায়ন কবির, হামদ্ পরিবেশন করেন দশম শ্রেনির শিক্ষার্থী হালিমাতুচ্ছাদিয়া, না’তে রাসুল শিক্ষার্থী লাভলু মিয়া।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিদের মধ্যে কুর্শা বলরামপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস ছাত্তার, সহকারী শিক্ষক আবু জাফর সরকার শিষ, পূর্ব কিশামত খলেয়া দাখিল মাদ্রাসার সভাপতি ফজলুল হক, অফিস সহকারী মজিবার রহমান, সফিরুদ্দিন বালিকা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক   মিজানুর রহমান, মাগুড়া দোলাপাড়া দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা খেতাব উদ্দিন, উত্তর খলেয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস ছবুর, কদম তলী দাখিল মাদ্রাসার সহকারী সুপার মাওলানা কাজী গোলাম রসুল, ধনতোলা দাখিল মাদ্রাসার অফিস সহকারী আব্দুর রাজ্জাক, খলেয়া গঞ্জিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাদিমুল ইসলাম, পাগলাপীর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও আহবায়ক হাবিবুর রহমান সেলিম  (দৈনিক যুগের আলো), অত্র মাদ্রাসার গর্ভনিং বডির সদস্য শহিদুল ইসলাম, তাজুল ইসলাম, আয়নাল হোসেন, গোলজার হোসেন, শিক্ষক প্রতিনিধি মাইদুল ইসলম, মাহবুবুর রহমান ও সকল শিক্ষক শিক্ষার্থী গর্ভনিং বডির সদস্যবৃন্দ সহ ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কমিটি নেতৃবৃন্দরা। দ্বিতীয় পর্বে দাখিল পরিক্ষার্থীদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে কলম, রাবার,স্কেল,ফুলের তোড়া সহ নানা উপহার সামগ্রী প্রদান করা হয় এবং দাখিল পরীক্ষার্থীদের পক্ষ থেকে অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ নজরুল ইসলাম সিদ্দিকী কে একটি ওয়ালমেট উপহার সরুপ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথি বৃন্দদেরকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে রজনীগন্ধা ফুলের তোড়া দিয়ে বরন করা হয়। উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতি আলমগীর হোসেন তারা মিয়া ও অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ নজরুল ইসলাম সিদ্দিকী সহ বিশিষ্ট জনরা দাখিল পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। অফিস সহকারী সাজেদুল ইসলাম তার বক্তব্যে প্রতিষ্ঠানটির ৬৫ বছর বর্ষপূর্তী পূর্ণমিলনী অনুষ্ঠান পালনের জন্য দাবি করেন। পরিশেষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় ২০২০ইং সালে দাখিল পরীক্ষার্থী, হরকলি বহুমূখী ফাজিল ডিগ্রী মাদ্রাসা প্রতিষ্ঠা করতে গিয়ে যেসব ব্যক্তি, বিশিষ্ট্যজন মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার রুহের মাগফেরাত-জান্নাতবাসী কামনা, আমাদের মাঝে এখনো যারা বেঁচে আছেন ও বর্তমান গভর্নিং বডির সম্মানিত সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ সহ তাদের দীর্ঘায়ু কামনা সহ অত্র প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। জানা গেছে এ প্রতিষ্ঠান হতে ২০২০ইং সালের দাখিল পরীক্ষায় ৩৫জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

পুরোনো সংবাদ

রংপুর 3425021939368285205

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item