পঞ্চগড়ে অর্ধশতাধিক গৃহহীনদের বাসস্থানের ব্যবস্থা করলেন ডিসি

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

পঞ্চগড় পৌর শহরের তুলারডাঙ্গা এলাকায় করতোয়া নদীর ধারে সরকারি খাস(পাউবি) জায়গায় প্রায় ৫০ বছর থেকে বসবাস করে আসছিল সুলতান, ফারুক এবং আনোয়ারদের মত ৬৫ টি ভূমিহীন পরিবার।
সম্প্রতি সোনার বাংলা পার্ক নির্মানের জন্য ওই ৬৫ টি পরিবারকে উচ্ছেদ করা হয়। উচ্ছেদের ফলে প্রায় তিন শতাধিক গরীব ও ভূমিহীন মানুষ দিনাতিপাত করছিল খোলা আকাশের নিচে।
আজ (১১জানু) শনিবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আঃ মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন কুমার রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানীর উপস্থিতিতে গৃহহীনদের সরকারি (খাস) জমিতে স্থানান্তর করা হয়। সরকারি খাস জমিতে গৃহহীনদের স্থানান্তরের ফলে গৃহহীনদের মাঝে স্বস্তি ফিরে আসে।অনেক গৃহহীন পরিবারে আনন্দে চোখের জল আসে।
পৌর কাউন্সিলর দিলখুশা প্রধান বিপ্লবী জানায় প্রতিটি পরিবারকে বসবাসের জন্য ৩ শতক জমি দেওয়া হয়েছে। এতেই গৃহহীন মানু‌ষেরা খুব খুশি।
পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন গৃহহীন মানুষ থাকবে না। আমি তাদের পুর্নবাসনের কথা দিয়েছিলাম। আমি কথা রেখেছি।
এর আগে গত ১৭ ডিসেম্বর মুজিব বর্ষ-২০২০ উপলক্ষ্যে ওই জায়গায় "সোনার বাংলা" পার্ক নামের একটি নান্দনিক বিনোদন কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান ও জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5765908344457663167

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item