নীলসাগর ট্রেনে যুক্ত হলো অতিরিক্ত কোচ॥বাড়লো ৯৩টি আসন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ॥ চিলাহাটি-ডোমার-নীলফামারী-সৈয়দপুর-ঢাকা পথে চলাচলকারী একমাত্র আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিতে যুক্ত করা হয়েছে অতিরিক্ত কোচ। রেলমন্ত্রীর এ্যাডঃ নুরুল ইসলাম সুজন হস্তক্ষেপে ওই ট্রেনটিতে অতিরিক্ত কোচ সংযোজন হওয়ায় ৯৩টি আসন সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
ফলে আসন সঙ্কট কেটেছে বলে মনে করছে সংশ্লিষ্টরা।
গত ৩০ ডিসেম্বর  অবলোকন’এ “নীলফামারীতে নীলসাগরের আসন কমলো!” শিরোনামে বিস্তারিত খবর প্রকাশিত হয়। সূত্র মতে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইনে খবর প্রকাশের পর রেলমন্ত্রী রেলের পরিবহন বিভাগকে নীলসাগর ট্রেনের কোচ সংযোজন ও আসন বৃদ্ধির নির্দেশ দেন। ওই নির্দেশের প্রেক্ষিতে রবিবার থেকে নীল সাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে ও আসন সংখ্যা ৯৩টি বৃদ্ধি পেয়েছে। এই আসনগুলি উল্লেখিত চারটি স্টেশনের জন্য বাড়ানো হয়েছে।
রেলওয়ে সূত্র জানায়, ইতোপূর্বে নীলসাগর ট্রেনটিতে ভারতীয় কোচ যুক্ত করা হয়েছিল। গত বছরের ২৭ ডিসেম্বর ওই ট্রেন থেকে ভারতীয় কোচ পাল্টে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা অত্যাধুনিক কোচ সংযোজন করা হয়। এ অবস্থায় ১২টি কোচ নিয়ে ট্রেনটি চলাচল করছিল। এতে করে নীলফামারীর ৪টি স্টেশনে ৯৩টি আসন কমিয়ে দেওয়া হয়। ফলে যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েন। রেলমন্ত্রী নির্দেশে এখন থেকে নীলসাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে। ৯৩টি আসন বাড়ানো হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8553890981167258461

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item