বিদ্যুৎ বিলের রাজস্ব টিকিটের টাকা রুপালি ব্যাংক কর্মকর্তাদের পকেটে

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রপালি ব্যাংক শাখায় কিছু কর্মকর্তা  কর্মচারী গ্রাহকদের বিদ্যুৎ বিলে  টিকিট না লাগিয়ে রাজস্ব ফাঁকি দিচ্ছেন।  রাজস্ব টিকেটের ব্যায় দেখিয়ে মাস শেষে মোটা অঙ্কের টাকা নিজেরাই হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, ৪০০ টাকার বেশি যে কোন  অঙ্কের বিদ্যুৎ বিল গ্রহনের ক্ষেত্রে গ্রাহক কপিতে ১০ টাকা মুল্যের রাজস্ব টিকিট লাগানোর বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু ব্যাংটির এ শাখা দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিলের গ্রাহক কপিতে কোনো রাজস্ব টিকিট ব্যবহার করছেনা।
ফলে সরকার প্রতিমাসে লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে।
রপালি ব্যাংক শাখার ব্যবস্থাপক দৌলতুজ্জামান বিদ্যুৎ বিলে রাজস্ব টিকিট না লাগানোর সত্যতা স্বীকার করে বলেন, ৪০০ টাকার উপরে বিদ্যুৎ বিল জমা নিলে প্রতিটি বিলে  ১০ টাকা মুল্যের রাজস্ব টিকিট লাগাতে হবে। যারা বিদ্যুৎ বিল জমা নিয়েছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে। প্রয়োজনে শোকজ করা হবে।
কিশোরগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী মমিনুর রহমান বলেন, আমার ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে প্রতিমাসে ৭ শ থেকে ১ হাজার টাকা পর্যন্ত বিদ্যুৎ বিল আসে। আমি নিয়মিত ভাবেই কিশোরগঞ্জ রুপালি ব্যাংক শাখায় বিদ্যুৎ বিল জমা দিয়ে আসছি কিন্তু কোনোদিন আমার বিলে রাজস্বের টিকেট লাগানো হয়নি।  এছাড়াও আনিছুল ইসলাম নামে একজনের ৬১৩ টাকা, শ্রী নির্মল রায়ের ১২৩৭ টাকা, গোলাম রব্বানীর ১০৭৪ টাকা, মারুফা বেগম নামে এক গ্রাহকের ৬০০ টাকাসহ এরকম শত শত গ্রাহকের  লক্ষ লক্ষ টাকা বিদ্যুৎ বিল জমা নিলেও ব্যাংকের কর্মকর্তাগন গ্রাহকের কপিতে কোন ধরনের রাজস্ব টিকেট লাগায়নি। ফলে সরকার লক্ষ লক্ষ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।
নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি ( নেসকো) লিমিটেড কিশোরগঞ্জ শাখার আবাসিক প্রকৌশলী আশিকুর রহমান খাঁন বলেন, এ উপজেলায় আমাদের ৬ হাজার ৯ শত ৩ জন গ্রাহক রয়েছে। এর মধ্যে শুধুমাত্র রপালি ব্যাংক শাখায় গ্রাহকরা প্রতিমাসে  ১৫ লক্ষ থেকে ২০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল জমা দিয়ে থাকে। সরকারীভাবে ৪০০ টাকার উপরে প্রতিটি বিলে ১০ টাকা মুল্যের রাজস্ব টিকেট লাগাতে হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4324382512873792717

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item