পঞ্চগড়ের তেতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষ নিহত ১

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:পঞ্চগড়ে মাটি খনন করে পাথর উত্তোলনের দাবিতে শ্রমিক সড়ক  অবরোধ করলে পুলিশের সাথে শ্রমিক সংঘর্ষ হয়েছে। রোববার (২৬ জানুয়ারী) সকালে ভজনপুর এলাকায়  পুলিশ ও স্থানীয় শ্রমিকদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়।
পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তাৎক্ষণিকভাবে পুলিশকে  টিয়ারসেল ও  রাবার বুলেট ছুড়তে হয়েছে। সংঘর্ষে জুমারউদ্দিন(৫৫) নামে এক শ্রমিক নিহত হয়।
পুলিশ সদস্যসহ আহত হয় আরোও ১০ জন।আহতরা হলেন, জয়ন্ত কুমার(২২) নায়েক(২৬) ইমতিয়াজ (২১) তিন জনই পুলিশ সদস্য।  এছাড়া শ্রমিক মাহাবুব(৩০) আজিমউদ্দিন (৩০) শাহিদুল(৪০) ভোম্বোল(৪৫) করিমুল(৫২) জুমের আলী(২৫) ও  মনাজুল (২৫) আহত হয়েছে। আহত শ্রমিকরা সবাই তেতুঁলিয়া উপজেলার বাসিন্দা।  এদের মধ্যে ৩ জন শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

জানা গেছে, শনিবার রাতে স্থানীয় পাথর উত্তোলনকারী শ্রমিকরা ভজনপুর বাজারে ঢোল পিটিয়ে হরতালের ঘোষণা দেয়। এতে রোববার সকাল থেকেই হরতাল পালন করছে স্থানীয় শ্রমিকরা। খুলতে দেওয়া হয়নি ব্যবসা প্রতিষ্ঠান। বন্ধ যান চলাচল।

এদিকে ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ থাকায় গত ছয় মাস থেকে শ্রমিকেরা কর্মহীন হয়ে পড়েছে। তাদের দাবি, যেভাবেই হোক পাথর উত্তোলন করতে হবে। কিন্তু প্রশাসন কিছুতেই পরিবেশের ভারসাম্য নষ্ট করে পাথর উত্তোলন করতে দিবেনা।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজ-উদ দৌলা পলিন জানান, পুলিশ সদস্যসহ ১০ জন আহত ও ১ জন নিহত হয়েছেন।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী জানান, শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে  অতর্কিত ভাবে পুলিশের উপর হামলা করে গাড়ী ভাংচুর করলে সংঘর্ষ বেঁধে যায়।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1802468149024567933

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item