সৈয়দপুরে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের উদ্যোগে শীতার্তদের মাঝে লেপ ও কম্বল বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
  নীলফামারীর সৈয়দপুরে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তন এর উদ্যোগে অসহায়, দুস্থ ও শীতার্তদের  লেপ ও কম্বল  বিতরণ করা হয়েছে। আজ(শুক্রবার) বিকেলে  শহরের বঙ্গবন্ধু সড়কের ঐহিত্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে ওই শীতবস্ত্র বিতরণ করা হয়। “প্রতিটি প্রচেষ্টা, মানবতার তরে'”  শ্লোগানকে সামনে রেখে  আয়োজিত অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভা ও পাঁচটি ইউনিয়নের দুই শত শীতার্ত মানুষের মাঝে ১৫০ টি লেপ ও ৫০টি কম্বল তুলে দেয়া হয়। 
 অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মো. আনোয়ারুল ইসলাম। 

এতে সংগঠনের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. আরিফ আনিস সভাপতিত্ব করেন । অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহ-সভাপতি আদনান ও ইমরান আলম মানিক, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক মো. আতিক আনিস,আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আফতাবুজ্জামান বিপ্লব, ধর্ম বিষয়ক সম্পাদক মো. আশরাফ আশরাফি, দপ্তর সম্পাদক  মো. আবিদ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  মো. সাজিদ হোসেন, সহ- ক্রীড়া সম্পাদক  মো. রুহুল আমীনসহ সংগঠনের সদস্য মো. আতিক আনিস, মো. শাহাজাদা আলম  মো. ফয়েজ  হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
 অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে শীতার্ত নারী- পুরুষের মাঝে লেপ ও কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি  সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম ও সংগঠনের নেতৃবৃন্দ শীতার্তদের হাতে   লেপ ও কম্বল তুলে দেন। একই সময় পরিবর্তন সৈয়দপুরে একটি ধর্মীয় শিক্ষা  প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ২০ টি লেপ বিতরণ করা হয়।
পরে তাদেরকে মিস্টিমুখ করানো হয়। 
এ অনুষ্ঠানে পরিবর্তনের সদস্য ছাড়াও আমন্ত্রিত সাংবাদিক ও অন্যান্য সুধিজন উপস্থিত ছিলেন। 
 লেপ ও কম্বল বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. আরিফ আনিস তাঁর তাৎক্ষনিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ সময়  তিনি বলেন, অসহায়, দরিদ্র মানুষ নিজের উপার্জিত অর্থে দু’ বেলা দুমুঠো খেয়ে পড়ে বেঁচে থাকলেও শীত নিবারণের জন্য গরম জামা-কাপড়  কিংবা শীতবস্ত্র কেনার মতো সামর্থ্য অনেকেরই নেই। তাই শীতবস্ত্রের অভাবে শীতের ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করা তাদের পক্ষে  সম্ভব হয়ে উঠে না। আর এই বাস্তবতাকে সামনে রেখে প্রতি বছরের মত এবারও তাদের পাশে দাঁড়িয়েছে। আমাদের তরুণ প্রজন্মের সকলের প্রচেষ্টায় গড়ে ওঠা এ সংগঠনটি গত ৮ বছর থেকে মানবসেবার কাজ করছে। শিক্ষা ও সামাজিক বিষয়ে সংগঠনের সদস্যরা নিজেদের অর্থে এস ব মানবসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন। আগামিতে আরও বড় পরিসরে এ কার্যক্রম চালানে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।                  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4363098432255150916

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item