তেঁতুলিয়ায় ড্রেজার ডন শেখ ফরিদ গ্রেফতার


মুহম্মদ তরিকুল ইসলাম,  পঞ্চগড়  প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার পুলিশ ও পাথর শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় অবৈধ ড্রেজার ডন শেখ ফরিদ কে গ্রেফতার করা হয়েছে । 
 ৩০ জানুয়ারি/২০ বৃহস্পতিবার  বিকালে শালবাহান রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। এলাকায় তিনি ‘ড্রেজার ডন হিসেবে পরিচিত।

তেঁতুলিয়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ জানান, শেখ ফরিদের বাড়ি তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের পেদিয়াগছ গ্রামে। তিনি ওই গ্রামের চাঁন মিয়ার ছেলে। ২৭ জানুয়ারি এসআই শাহাদাত হোসেনের দায়ের করা মামলায় (নম্বর ১৫) তাকে সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছে। সরকারি সম্পদ নষ্ট ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে তেঁতুলিয়া থানায় মামলাটি দায়ের করা হয়। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হবে।

পরিদর্শক আবু সাঈদ আরোও জানান,  গত ২৬ জানুয়ারি রবিবার পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে পুলিশ-র‌্যাব ও পাথর শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। শেখ ফরিদ ড্রিল ড্রেজার মেশিন দিয়ে অবৈধ পাথর উত্তোলন সিন্ডিকেটের মূল হোতা। অবৈধ ড্রেজার মেশিনের সঙ্গে জড়িত কোটিপতি এই ড্রেজার ডন শেখ ফরিদের নামে রয়েছে ১৪টি মামলা। এর মধ্যে একটি হত্যা মামলা ও তিনটি বিশেষ ক্ষমতা আইনে। মামলাগুলোর বাদী রাষ্ট্রপক্ষ। প্রত্যেকটি মামলাই বিচারাধীন। কোনও কোনও মামলার তদন্ত রিপোর্টও দেওয়া হয়েছে আদালতে। বেশ কয়েকটি মামলা জামিন অযোগ্য এবং বিশেষ ক্ষমতা আইনের মামলাগুলো ৯০ দিনের মধ্যে নিষ্পত্তি করার বিধান রয়েছে। কিছু কিছু মামলা বছরের পর বছর ধরে ঝুলে আছে। কিন্তু, রহস্যজনক কারণে রায় হচ্ছে না। প্রায় দুই দশক ধরে শুধু শেখ ফরিদই নন বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনে জড়িত প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ীর নামে প্রায় শতাধিক মামলা চলমান রয়েছে। শেখ ফরিদ প্রতিদিন ৩-৪শ মেশিন মালিকের কাছ থেকে মেশিন প্রতি ৮-১০ হাজার টাকা আদায় করে এই টাকা বিভিন্ন মহল ও সেক্টরকে বিতরণ করতো। এভাবেই সে এখন কোটিপতি এবং ড্রেজার ডন। অথচ শেখ ফরিদ এক সময় পাথরের সাইটে শ্রমিক হিসেবে কাজ করতো।

এ ব্যাপারে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5052720511520653734

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item