কম্বল পেয়ে আনন্দে কাঁদলেন ৭০বছর বয়সী বৃদ্ধা খাদিজা

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে তীব্র শীত আর ঘন কুয়াশাকে যেন ভেদ করতে পারছেনা সুর্য্যের কিরণ। গত দুইদিন থেকে দেখা মিলেনি রোদ্রের ঝলমলের উষ্ণতা।

এইসব শীতার্ত মানুষকে একটু উষ্ণতা দিতে পাশে দাড়িয়েছে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসন
ও উপজেলা প্রশাসন । এরই মধ্যে বিভিন্ন স্থানে ছিন্নমুল হত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন জেলা ও উপজেলা প্রশাসন ।
গতকাল বুধবার রাতে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লা-আল-মামুন উপজেলা জগন্নাথপুর কুমিল্লাহাড়ী,ধন্দোগাঁও নতুন পাড়া সহ ৮০জন শীতার্ত অসহায় দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেন। এতে নিদারুণ ভোগান্তিতে এক পশলা সুখের অনুভূতিই যেন বয়ে গেছে এসব দুঃখী মানুষের মনে।

উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের আব্দুল মতিন (৬৮)। উস্কখুস্ক চুল। শীতের প্রকোপে ফেটে গেছে শরীরের চামড়া। মলিন জামা আর তালি দেওয়া চাদর পরে আছেন। তাতে শীত কতটা নিবারণ হচ্ছে তিনিই জানেন। সেই বিকাল থেকে অধীর আগ্রহে বসে আছেন। অবশেষে যখন প্রতীক্ষার প্রহর শেষে কম্বল হাতে পেলেন, তখন মলিন মুখের চওড়া হাসিটা ছিল দেখার মতো। নিজের উপচেপড়া খুশি প্রকাশ করে তিনি বলেন, 'গত কয়দিন যে শীত পড়িচ্ছে, তাতে বাঁচা মুসিবত হয়ে যাচ্ছে। কম্বল পায়া মেলা খুশি হইছু। অন্তত রাতের বেলায় শান্তিত ঘুমাবা পারিমো ।'

একই এলাকার আমেনা বেগম। তার পরিবারের সদস্য বেশ কয়েকজন। কিন্তু সেই অনুযায়ী নেই শীত ঠেকানোর ব্যবস্থা। প্রতিবছর শীতে নাজেহাল অবস্থা হয় তার পরিবারের। প্রায় রাতেই ঘুমাতে খুব কষ্ট করতে হয়। এলাকায় ইউএনও শীতবস্ত্র বিতরণের খবর শুনেই ছুটে এসেছেন বুকভরা আশা নিয়ে। কম্বল পেয়ে নিজের খুশি ব্যক্ত করে বলেন, 'হামার বাড়িত মেলা লোক। রাইতের বেলা ঘুমাবার সমস্যা হয়। গ্রামত তো শীত খুব। কম্বলটা কামে দিবে। পাশে থাকা ৭০বছর বয়সী বৃদ্ধা খাদিজা বেগম নতুন কম্বল যখন ইউএনও হাতে পেলেন চোখে তখন ঝাপসা পানি। কান্না জড়িত কন্ঠে বলতে লাগলেন স্থানীয় মেম্বারদের বলার পরেও তারা কোন সহযোগিতা করেনি। ইউএনও স্যার হামারলার ঘরত আইসে কম্বল দেছে আল্লাহ ভালো করুক স্যারের।

খাদিজা বেগম ও মতিনদের মতো ৮০জন শীতার্তই কম্বল পেয়ে বাড়ি ফিরেছেন হাসিমুখ নিয়ে।
এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সহ সভাপতি ও এস এ টিভি জেলা প্রতিনিধি জাকির মোস্তাফিজ মিলু,গ্লোবাল টিভি ও আমাদের নতুন সময় জেলা প্রতিনিধি সাদ্দাম হোসেন সহ প্রমুখ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 7773957401200850024

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item