অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের লক্ষে হরিপুরে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুরে  বুধবার সকাল সাড়ে ১১টার সময় উপজেলা সভাকক্ষে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।
বুধবার উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটারিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম নেতৃত্বে উপজেলা সভাকক্ষে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয় যাদের কাছ থেকে সরকারি মূল্যে ২৬টাকা কেজি দরে উপজেলার ৩৯৭৩ কৃষকের কাছ থেকে ১৯০৭ টন ধান কেনা হবে।
উপজেলা কৃষি অফিস থেকে জানা যায়, উপজেলায় চলিত আমন মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে। প্রতি মৌসুমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন কৃষকরা। লোকসান পূরণ করার লক্ষ্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের।
কৃষক ভাগ্য নির্ধারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, উপজেলা নিবার্হী অফিসার আব্দুল করিম, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা শ্রীঃ নগেন কুমার পাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক এসএম আলমগীর, কৃষি কর্মকর্তা নইমুল হুদা সরকার, খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা রেজাউল হক খন্দকার, সাবেক ডেপুটি কমান্ড সোলেমান, হরিপুর এলএসডি আব্দুর রশিদ, হরিপুর খাদ্য পরির্দশক মাফুজুর রহমান, যাদুরাণী এলএসডি সাজেদুর রহমান, হরিপুর প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম সুজা চৌঃ, সাধারন সম্পাদক আব্দুর রশিদ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 5709720160988131091

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item