বাংলাদেশের বিপক্ষে টেস্ট বাতিল করল আয়ারল্যান্ড

ডেস্ক
আগামী বছর আয়ারল্যান্ডে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তবে সাদা পোশাকে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না বাংলাদেশের। তার পরিবর্তে খেলতে হবে টি-টুয়েন্টি। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ বাতিলের ঘোষণা দিয়েছে আয়ারল্যান্ড। টেস্টের বদলে টি-টুয়েন্টি সিরিজ আয়োজনে আগ্রহী তারা।
আর্থিক কারণেই বাংলাদেশের বিপক্ষে টেস্টের বদলে টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করতে চাচ্ছে ক্রিকেট আয়ারল্যান্ড। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ পুরোপুরি বাতিল করেছে দেশটি।
সোমবার (১৬ ডিসেম্বর) ক্রিকেট আয়ারল্যান্ডের অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

 এ ব্যাপারে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিওট্রম জানান, গত বছর আইসিসির পূর্ণ সদস্যপদ পেলেও আর্থিকভাবে তারা সচ্ছল নয়। আইসিসির কাছ থেকেও পর্যাপ্ত তহবিল পাচ্ছে না দেশটি। ফলে আগামী বছর বেশ ব্যস্ত সময়সূচি ঠিক করা থাকলেও সেসব পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে।
আয়ারল্যান্ড টেস্ট মর্যাদা পাওয়ার পর নিজেদের মাটিতে সাদা পোশাকে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্টই খেলেছে। দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, একটি টেস্ট আয়োজন করতে খরচ হয় প্রায় ১ মিলিয়ন ইউরো। যা এ মুহূর্তে খরচ করা তাদের পক্ষে সম্ভব নয়। যে কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। একইসঙ্গে আফগানিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও পুরোপুরি বাতিল করেছে দেশটি।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3027008095344420963

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item