সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গ্রান্ড রি ইউনিয়ন অনুষ্ঠান অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী করেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গ্রান্ড রি ইউনিয়ন - ২০১৯  অুনষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) শহরের বিমানবন্দর সড়কে কলেজ চত্বরে “ প্রাণ রাখি প্রাণে, শেকড়ের টানে” শ্লোগানে গ্রান্ড রি ইউনিয়ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
বিশাল মঞ্চে দিনব্যাপী রি ইউনিয়ন অনুষ্ঠানমালার মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, ডকুমেন্টরী প্রদর্শন, স্মৃতিচারণা ও  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
  সকাল পৌণে ১০টায় কলেজ ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান বিপুল সংখ্যক-শিক্ষক- শিক্ষার্থীরা অংশ নেয়। শোভাযাত্রায় বাদ্যযন্ত্রের তালে তালে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা নেচে গেয়ে আনন্দ-উল্লাসে  মেতে উঠেন। শোভাযাত্রাটি শহরের বিমানবন্দর সড়ক থেকে শুরু হয়ে  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।
 এরপর বেলা ১১ টায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গ্রান্ড রি-ইউনিয়নের মূল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুরের সরকারি কারিগরী কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী ড. প্রফেসর আনোয়ারুল মোস্তফা।
 সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।
 আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ও প্রাক্তন শিক্ষার্থী  বাংলাদেশ পুলিশের ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক।
 অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক প্রকৌশলী. ড. মো. মঞ্জুরুল হক, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. শাহাদত হোসেন, অ্যালাইনাই অ্যাসোসিয়েশন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সহকারি অধ্যাপক মো. আবুল কালাম আজাদ, প্রতিষ্ঠানের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মো. আবদুস্ সালাম, প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব মো. আব্দুল বাসির মিয়া, মিসেস্ সফুরা বেগম ও  মোছা. কামরুন্নাহার প্রমূখ বক্তব্য রাখেন। এর আগে অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং উত্তরীয় ও ক্রেস্ট প্রদান করা হয়।
 গোটা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের শিক্ষক ইসমত জেরিন মান্নান।
  এরপর জুম্মার নামাজের বিরতির পর প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃুতিচারণামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রতিষ্ঠানের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা তাদের স্মৃতিচারণা করেন। পরে দুই দফায় প্রাক্তন শিক্ষার্থীরা মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সর্বশেষে সংগীত শিল্পী ইবরার টিপু মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানের প্রতিষ্ঠানের বিপুল সংথ্যক প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন।
এদিকে, সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গ্রান্ড-রি ইউনিয়ন উপলক্ষে পুরো ক্যাম্পাস জুড়ে ব্যাপক সাজসজ্জা করা হয়।  প্রতিষ্ঠান ভবন রঙিন আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। একদিনের এ রি ইউনিয়ন অনুষ্ঠানে দেশে - বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিষ্ঠানের  প্রাক্তন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী ছুঁটে আসেন। এতে পুরো প্রতিষ্ঠান চত্বর এক মিলন মেলায় পরিনত হয়। দীর্ঘদিন পর বন্ধু-বান্ধবরা একে অপরকে কাছে পেয়ে  পরস্পরকে জড়িয়ে ধরেন। তাদের ভালমন্দ কুশলাদি জিজ্ঞাসা করেন। কেউ কেউ একে অপরকে নিজের ক্যামেরা ফ্রেমবন্দী ; সেলফি তুলেন।
 প্রসঙ্গত, সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আজ দেশে-বিদেশে সরকারি-বেসরকারি নানা পর্যায়ে  অনেক গুরুত্বপূর্ণ পদে  অধিষ্ঠিত রয়েছেন। গত ২০১৭ সালে ২৩-২৪ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সূর্বণ জয়ন্তী উৎসব পালন করা হয়। সে সময় গঠন করা হয় সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশন।                                                                                                          

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6559046550721944743

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item