কুড়িয়ে পাওয়া দুই লাখ টাকার চেক ফেরত দিলেন রিক্সাচালক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ রাস্তায় কুড়িয়ে পাওয়া স্বাক্ষরিত দুই লাখ ৩৬ হাজার টাকার ব্যাংকের চেক ফেরত দিলেন এক রিক্সাচালক।
আজ রবিবার(১ ডিসেম্বর) বিকালে নীলফামারী সদর থানায় গিয়ে চেকটি জমা দিলে থানা পুলিশ সংশ্লিষ্ট চেকের মালিককে খুঁজে বের করে চেকটি বুঝিয়ে দেয়া হয়। এ ঘটনায় শহরে ছড়িয়ে পড়লে ওই রিক্সাচালককে এক নজর দেখার জন্য মানুষ ভিড় করে।
রিক্সাচালক মমতাজ উদ্দিন(৪৫)। বাড়ি জেলা সদরের টুপামারী ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামে। তিনি দীর্ঘ ১৫ বছর হতে রিক্সা চালান নীলফামারী শহরে। যা আয় হয় তাই দিয়ে স্ত্রী ও দুই সন্তান নিয়ে তার সংসার চলে।
মমতাজ উদ্দিন জানান, রবিবার দুপুরের দিকে শহরের চৌরঙ্গী মোড় দিয়ে যাওয়ার সময় রাস্তায় ব্যাংকের দুইটি চেক পড়ে থাকতে দেখি। সেটি কুড়িয়ে নিয়ে ভাড়া খেটে বিকালে নীলফামারী থানায় গিয়ে চেক দুটি থানার ওসিকে দেই।
নীলফামারী থানার ওসি মমিনুল ইসলাম মোমিন জানান দুইটি পৃথক চেকে মোট টাকা লিখা ছিল ২ লাখ ৩৬ হাজার টাকা। চেক দুইটি ছিল অগ্রহী ব্যাংকের। চেকে নাম ছিল মিজানুর রহমান। এরপর আমরা অগ্রনী ব্যাংকের মাধ্যমে  ওই চেক মালিক মিজানুর রহমানকে  থানায় ডেকে এসে তার হাতে চেক দুটি প্রদান করি। এ জন্য থানা পুলিশদের পক্ষে রিক্সা চালককে ধন্যবাদ দেয়া হয়।
চেক দুইটির মালিক মিজানুর রহমান জানান রাস্তায় চেক দুটি কখন পড়ে গেছে বুঝতেই পারিনি। বিভিন্ন স্থানে খুঁজেও চেক পাচ্ছিলাম। বিষয়টি অগ্রনী ব্যাংকে অবগত করার আগেই ব্যাংক হতে আমাকে মোবাইলে বিষয়টি জানিয়ে সদর থানায় যেতে বলে। থানায় এসে নিজেই অবাক হয়ে যাই একজন রিক্সা চালক চেক দুইটি কুঁড়িয়ে পেয়ে থানায় জমা দিয়েছে। ইচ্ছা করলে হয়তো রিক্সা চালক ব্যাংকে গিয়ে টাকা উত্তোলন করতে পারতো। তিনি ওই রিক্সা চালককে ১০ হাজার টাকা পুরস্কার দিতে চাইলে রিক্সা চালক সেটি নেয়নি। নীলফামারীতে এমন সৎ ও ভাল মনের রিক্সা চালক আছে এটি অবাক করার মতো। তবে রিক্সা চালক মমতাজ বলেন যদি কোন দিন রিক্সার অভাব অনুভব করি তাহলে চেয়ে নিবো। তবে এখন প্রয়োজন নেই। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2685022233943908024

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item