বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল - রেল পথ মন্ত্রী সুজন

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ (রানা),সিনিয়র রিপোর্টার-
ঃ  রেল পথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ নুরল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে, দেশ পরিচালনায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও যোগ্যতা বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের অনেক দেশে বিবেচিত। ২০৩০ সালে বাংলাদেশ এসডিজি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা অর্জনে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রধান মন্ত্রী বলেছেন, একটি শিশুও যেন না খেয়ে থাকে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দুখি,মেহনতি মানুষের মুখে হাসি ফোটানো। বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নে সরকার ক্ষুদা মুক্ত,দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে। জলবায়ু পরিবর্তন,পরিবেশ রক্ষায় সরকার নিয়েছে নানামূখী পদক্ষেপ, এর জন্য সারা দেশে নদী খননের কাজ শুরু করা হয়েছে।
এর ফলে নদীর নাব্যতা বৃদ্ধি, প্রবাহমান জলপ্রবাহ দারা নদী পাড়ের জমিতে সেচ সুবিধা প্রদানের মাধ্যমে কৃষি কাজ সহজ লব্য করা, মৎস উৎপাদন বৃদ্ধি , জীব বৈচিত্র সংরক্ষণ সহজতর হবে। যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আগামী ৪ বছরের মধ্যে পঞ্চগড়ের অবশিষ্ঠ সব রাস্তা পাকা করন করা হবে। ৩১ মার্চের মধ্যে দেবীগঞ্জে  শতভাগ বিদ্যুৎ পৌছে যাবে। 
মন্ত্রী মঙ্গলবার সন্ধায় পঞ্চগড়ের দেবীগঞ্জ করতোয়া ও পাথরাজ নদীর ৪১ কিলোমিটার খনন কাজের উদ্ধোধন শেষে আযোজিত জনসভায় প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ড ৪৭ কোটি ৮৬ লাক্ষ টাকা ব্যয়ে উক্ত খনন কাজ বাস্তবায়ন করবেন।
রেল মন্ত্রী বলেন, আমরা টেকশই উন্নয়ন করতে চাই। উন্নয়নের পাশাপাশি উন্নয়ন যাতে স্থায়ীত্ব পায় সে লক্ষ্যে  নদী পাড়ের ৭শ মিটার জুড়ে নদী রক্ষা বাধ তৈরী করা হবে। আউলিয়ার ঘাট,বাঘডোকরার ঘাট ও টোপকাচারী ঘাটে তিনটি ব্রীজ নির্মাণ করা হবে। যাতে করে মানুষের যাতাযাত সহজ হয় ও তাদের উৎপাদিত কৃষিপণ্য সহজে শহরে নিয়ে যেতে পারে। আমার শিক্ষায় এগিয়েছি, আমাদের বিভিন্ন ট্রেডে দক্ষতা অর্জন করতে হবে। শুধু মাত্র  চাকুরীর চিন্তা মাথায় রেখে লেখাপড়া করলে চলবে না। এর জন্য কারিগরি শিক্ষায় দক্ষতা আনতে হবে। একজন ছাত্র ভাল কার্পেন্টার হতে পারে, ভাল ইন্টারনেট চালানোর দক্ষতা অর্জন করতে পারে, ফ্রিজ মেরামতে দক্ষ  কারিগর হতে পারে । শিক্ষার্থীদের নতুনত্ব নিয়ে ভাবতে হবে। এর মধ্য দিয়ে তারা তাদের আয়ের পথকে সুগম করতে পারবে। দেশের চলমান উন্নয়নকে বেগমান করতে অতীতের ন্যয় ভবিষ্যতেও শেখ হাসিনার প¦ার্শে   আওয়ামী লীগের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান মন্ত্রী। এর আগে মন্ত্রী পঞ্চগড়ের বোদা উপজেলার মধ্যে অবস্থিত করতোয়া নদীর খনন কাজেরও উদ্ধোধন করেন।
দেবীগঞ্জের ধুলাঝাড়ী মাঠে আয়োজিত জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, দেবীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধূরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধূরী জর্জ প্রমুখ। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন সভায় সভাপতিত্ব করেন।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4340357575066708380

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item