পঞ্চগড়ে পার্ক নির্মানে গৃহহীন হয়ে পড়ছে অর্ধশতাধিক পরিবার

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

পঞ্চগড় পৌর শহরের তুলারডাঙ্গা এলাকায় করতোয়া নদীর ধারে সরকারি খাস জায়গায় প্রায় ৫০ বছর থেকে বসবাস করে আসছে সুলতান, ফারুক এবং আনোয়ারদের মত ৬৫ টি ভূমিহীন পরিবার।
নিজের মত করেই স্বামর্থানুযায়ী তারা কেউ ঢেউ টিন আবার কেউ বাঁশ দিয়ে গড়ে তুলেছে ছোট ছোট প্রাসাদ।
সম্প্রতি ওই ৬৫ টি পরিবারের প্রায় তিন শতাধিক গরীব ও ভূমিহীন মানুষ দিনাতিপাত করছে খোলা আকাশের নিচে। পৌষের এই তীব্র শীতে নির্ঘুম কাটাতে হচ্ছে তাদের প্রতিটি রাত।
গত ২৩ ডিসেম্বর সারাদেশের ন্যায় তাদের এই অবৈধ স্থাপনা গুলোতে উচ্ছেদ অভিযান চালায় জেলা প্রশাসন। তবে প্রশাসনের দাবি ওই দখলদারদের একাধিকবার অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছিলো।
এর আগে গত ১৭ ডিসেম্বর মুজিব বর্ষ-২০২০ উপলক্ষ্যে ওই জায়গায় "সোনার বাংলা" পার্ক নামের একটি নান্দনিক বিনোদন কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন তাদের আশ্বাস দিয়েছিলেন পুণর্বাসনের।
ভুক্তভোগিদের ক্ষোভ ডিসি কথা রাখেননি। তারা বলেন, আমরা এখন নিরুপায় হয়ে রাস্তার পাশের ঈদ গাহ মাঠে খোলা আকাশের নিচে অবস্থান করছি।
বাস্তুচ্যুত মানুষদের মাঝে পৌর মেয়র আলহাজ্ব তৌহিদুল ইসলাম, কাউন্সিলর ওমর ফারুক জাহাঙ্গীর, দিলখুশা বিপ্লবী প্রধান সহ পৌর আ'লীগ সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক খিচুড়ি,শুকনা খাবার,কম্বল বিতরন করেছেন।
এ বিষয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনকে মুঠোফোনে বারবার চেষ্টা করে পাওয়া যায়নি।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহানুল হক জানান পঞ্চগড়ে দুইটি আবাসন কেন্দ্র ফাঁকা আছে, তাদেরকে ওখানে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3191495178175820049

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item