পঞ্চগড়ে সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের যাত্রা শুরু

মোঃ তোতা মিয়া পঞ্চগড়-

 বিজয় উৎযাপন ও শীত উৎসবের মাধ্যমে পঞ্চগড় সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। পঞ্চগড়ের সংস্কৃতিমনা তরুণ ছাত্রছাত্রীদের উদ্যোগে রোববার (২৯ ডিসেম্বর) সন্ধায় পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরের মুক্তমঞ্চে ভিন্নধর্মী আয়োজনের মাধ্যমে এই সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে ফটোগ্রাফি ও আর্ট এক্সিবিশন, আর্ট ক্যাম্প ও প্রতিযোগিতা, নাচ, গান, আবৃতি, নাটক, ফিল্ম স্কেনিং, বিনামূল্যে রক্ত পরীক্ষা, বই প্রদর্শনী ও শীতকালীন পিঠার আয়োজন সহ অন্যান্য  অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিটি বিষয়ের উপর আলাদাভাবে প্রোগ্রাম হলেও সবকিছুর সমন্বয়ে এমন সাংস্কৃতিক অনুষ্ঠান পঞ্চগড়ে প্রথম।
এ বিষয়ে পঞ্চগড় সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের আহবায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগর ছাত্র আরাফাত ইসলাম আমান বলেন,  পঞ্চগড়ের তরুণ এবং ছাত্র-ছাত্রীরা এ ধরণের সাংস্কৃতিক কর্মকান্ড থেকে অনেক পিছিয়ে। সংস্কৃতি চর্চারও সুযোগ হয়তো তারা খুব বেশি পায়না। সংস্কৃতি চর্চার একটা উন্মূক্ত প্লাটফর্মের অভাবে অনেকেই হচ্ছে বিপথগামী । পঞ্চগড়ে সংস্কৃতি চর্চা করে এমন সবার সমন্বয়ে পঞ্চগড়ের স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্য একটা উন্মুক্ত প্লাটফর্ম তৈরীর লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা। যুগ্ম আহবায়ক জিহাদি ইসলাম নূর বলেন, পঞ্চগড়ের তরুণ ও ছাত্রছাত্রীবৃন্দ হাত ধরে এই অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো পঞ্চগড় সাংস্কৃতিক চর্চা কেন্দ্র মুক্ত। যেখানে প্রতি মাসের প্রথম শুক্রবার একটি করে সাংস্কৃতিক আড্ডার মাধ্যমে অগ্রজ ও অনুজদের সমন্বয়ে সাংস্কৃতিক চর্চা আরো বেগবান হবে।এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পঞ্চগড়ের সাংস্কৃতিক ব্যক্তিত্ব আরিফুল ইসলাম পল্লব,  শফিকুল ইসলাম, আবু তৈয়াবুর, সরকার হায়দার  জনাব কিবরিয়া ও হাসনুর রশিদ বাবু প্রমুখ।এদিকে, সন্ধ্যার পর থেকে রাত ১১ টা পর্যন্ত জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরষ্কার দেওয়া হয়।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8602275737139832712

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item