নীলফামারীর স্বাধীনতা অম্লান স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ ডিসেম্বর॥ বাংলাদেশের মহান বিজয় দিবসে শ্রদ্ধা ও ভালোবাসায় নীলফামারীর স্বাধীনতা অম্লান  স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল নামে। আজ সোমবার (১৬ ডিসেম্বর) সকাল থেকেই স্মৃতিসৌধ চত্বরে ফুল হাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শহীদদের শ্রদ্ধা জানায়।
শীতকে উপেক্ষা করে স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বরে শ্রদ্ধার্ঘ নিবেদনের সাথে জয় বাংলার স্লোগানে স্লোগানে আকাশ বাতাস কম্পিত হতে থাকে।
এর আগে সূর্য্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে ৬টা ৪৫ মিনিটে মহান শহীদদের আত্নার প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে ফুল দিয়ে রাস্ট্রের পক্ষে জেলা প্রশাসক হাফিজুল রহমান চৌধুরী। এরপর পুলিশ প্রশাসনের পক্ষে এসপি মুহাঃ আশরাফ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ  জেলা আওয়ামী লীগ,  জেলা জাতীয় পাটি,জেলা বিএনপি বিভিন্ন রাজনৈতিক দল সহ বিভিন্ন সংগঠন একে এক পুস্পমাল্য অর্পন করে। পরে সেখানে তারা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্মৃতি মিনারের অনুষ্ঠান শেষে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানিয়ে পুস্পমাল্য অর্পন করেন।
সকাল ৮ টা হতে শুরু হয় শিল্পকলা একাডেমি চত্বরে মুক্তিযুদ্ধের পোষ্টার ও পুস্তক প্রদর্শন। এরপর সকাল সাড়ে ৮টায়  নীলফামারী বড় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক। এরপর বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে এবং মুক্তিযোদ্ধাদের ফুলদিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর কুচকাওয়াচ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রর্দশন করা হয়। এ ছাড়া দিন ভর বিভিন্ন অনুষ্ঠান মালা চলমান রয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1922723143274406626

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item