কিশোরগঞ্জ বাজারের সরকারী ঘরগুলো দীর্ঘদিন সংস্কার না করায় ব্যবহার অনুপোযোগী

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কিশোরগঞ্জ বাজারে খুচরা ব্যাবসায়ীদের জন্য সরকারীভাবে নির্মিত ঘরগুলো দীর্ঘদিন থেকে সংস্কার না করার কারনে ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে।
ঘরগুলো খুচরা ব্যবসায়ীদের জন্য নির্মিত হলেও বর্তমানে  প্রভাবশালী মুদি দোকানদার ও আড়তদারদের দখলে রয়েছে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা গেছে, ১৯৯৫-৯৬ সালে হাট বাজার উন্নয়ন প্রকল্পের আওতায় খুচরা ব্যাবসায়ীদের জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছিল। কিন্তু নির্মানের পর দীর্ঘদিন থেকে ঘরগুলো সংস্কার না করার কারনে ঘরগুলো ব্যাবহারের অনুপোযোগী হওয়ার ব্যবসায়ীগন ঘরের মধ্যে দোকান না বসিয়ে রাস্তার উপর দোকান করে আসছে। এতে করে বিভিন্ন ইউনিয়ন থেকে হাটে আসা ক্রেতা বিক্রেতারা চরম ভোগান্তি ও দুর্ভোগের শিকার হয়। বিশেষ করে প্রতি শনিবার ও বুধবার হাটের দিন থাকায় দুর্ভোগ অনেকটা বেড়ে যায়।
কিশোরগঞ্জ হাট ঘুরে দেখা গেছে, খুচরা ব্যবসায়ী ও মাছ ব্যবসায়ীদের জন্য ঘরগুলো নির্মিত হলেও সেগুলো ব্যবহারের অনুপোযোগী থাকার কারনে এবং কিছু ঘর প্রভাবশালী ব্যবসায়ী ও আড়তদাররা দখল করে রাখার কারনে মাছ ব্যবসায়ীরা রাস্তার উপর দোকান খুলে বসে পড়েছে। এবং কিছু ঘরে বয়লার মুরগী, গরু ছাগল জবাই করে  ঘরের মধ্যে বর্জ্য ফেলে রাখার কারনে বর্জ্যের দুর্গন্ধে হাটে আসা ক্রেতা বিক্রেতারা নাকে হাত দিয়ে চলাচল করছে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশলী মজিদুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, এলজিইডির অর্থায়নে ঘরগুলো নির্মাণ করা হলেও এখন সংস্কারের দায়িত্ব হাটবাজার উন্নয়ন কমিটির।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন, হাট বাজার উন্নয়ন কমিটির সভাপতি, ইউপি চেয়ারম্যানসহ সকলের সাথে কথা বলে ঘরগুলো সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3747885787742085534

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item