ডোমারে দীপ্ত টিভিতে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে সংবাদ সম্মেলন

আনিছুর রহমান মানিক/আবু ফাত্তাহ্ কামাল (পাখি)>>
নীলফামারীর ডোমারে বে-সরকারী টিভি চ্যানেল দীপ্ত টিভিতে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ এনে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন, উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাচান।
রবিবার (১ডিসেম্বর) সকাল ১১টায় জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, “গত ২৮ নভেম্বর দীপ্ত টিভির দুপুর ১২টার সংবাদে জোড়াবাড়ী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ শিরোনামে যে মিথ্যা সংবাদটি পরিবেশন করা হয়। তাহা আমার দৃষ্টি গোচর হয়েছে।
সংবাদটি সম্পূর্ণ বক্তব্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে করা হয়েছে।” তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, “দীপ্ত টিভির নীলফামারী জেলা প্রতিনিধি ইয়াছিন মোহাম্মদ সিথুন বিএনপি’র অঙ্গ সংগঠন ছাত্রদলের সক্রিয় কর্মী। সে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্র পোড়ানোর নাশকতা মামলার অন্যতম আসামী এবং বর্তমানে পৌর বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসাবে দায়ীত্ব পালন করছে। এ ছাড়াও তার বাবা মোজাফ্ফর আলী বর্তমানে ডোমার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক ও উক্ত নাশকতা মামলার সেও একজন আসামী।” তিনি উল্লেখ করেন,“আমি বর্তমানে ডোমার উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও বিগত ইউপি নির্বাচনে জোড়াবাড়ী ইউনিয়নে  আ’লীগের প্রার্থী হিসাবে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। এ কারণেই আমার উপর রাজনৈতিক কালিমা লেপনের হিন উদ্দেশ্যে এ ধরনের মনগড়া, বানোয়াট ও মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।” চেয়ারম্যান আবুল হাচান উল্লেখ করেন,“ ইউপি সদস্য জাহিরুল ইসলাম ও প্রতিবেদক আমার কাছে বিভিন্ন সময় অনৈতিক দাবীদাবা পেশ করে। আমি তাদের অনৈতিক দাবী পূরণ না করায় তারা ক্ষিপ্ত হয়ে মিথা সংবাদ পরিবেশন করে। অথচ ওই ইউপি সদস্যের বিরুদ্ধে মৃত ব্যাক্তির নামে বয়স্ক ভাতার টাকা আতœসাত, ৪০দিনের কর্মসূচিতে নিজের প্রতিবন্ধি বোনের নামে টাকা আতœসাতের অভিযোগ রয়েছে।”তিনি লিখিত বক্তব্যে যোগ করেন, “ইউপি সদস্য জাহিরুল ইসলাম স্থানীয় আবুল হোসেন নামক এক ব্যাক্তির সহায়তায় রাস্তার সরকারী গাছ কেটে আতœসাতের চেষ্টা কালে আমি তা আটক করে পরিষদে জমা রাখী। এ সকল কারণে তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে দীপ্ত টিভির প্রতিনিধির সাথে জোগসাজসে মিথ্যা সংবাদটি পরিবেশন করে।”
 সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুল জলিল (১নং),সিরাজুল ইসলাম (২ নং), আব্দুস সালাম(৩নং) মফিজুল ইসলাম(৪ নং),আব্দুর রাজ্জাক(৫নং),আব্দুর আজীজ(৬নং)আব্দুল হাই(৭নং)আজীজুল ইসলাম বুলু (৯নং),রুনা ,রিনা আফরোজ,লায়লাসহ ১১জন ইউপি সদস্য উপস্থিত ছিলেন। 
   এ ব্যাপারে জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহিদুল ইসলাম বলেন, আমার বোন প্রতিবন্ধী হলেও কাজ করছে,কর্মসৃজন প্রকল্পে । মৃত ব্যাক্তির নামে দুই বছর যাবৎ বয়স্ক ভাতার টাকা আতœসাত প্রসঙ্গে  বলেন,তাদের পরিবর্তে আবার অন্য বয়স্কদের  নামে ভাতার কার্ড প্রদান করা হয়েছে ।গাছ আত্মসাৎ প্রসঙ্গে বলেন,চেয়ারম্যান নিজে বসে থেকে তার ছেলেকে দিয়ে গাছ কেটে নিয়ে গেছে ।
এ ব্যাপারে দীপ্ত টিভির নীলফামারী জেলা প্রতিনিধি ও ডোমার সরকারী কলেজ শাখার আহবায়ক ইয়াছিন মোহাম্মদ সিথুন নাশকতা মামলার সত্যতা স্বীকার করে বলেন,উনি উনার দূনীর্তি  ধামাচাপা দেওয়ার জন্য কাল্পনিক  অভিযোগ করেছে ।নিউজ হওয়ার আগে  তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ  জেলা প্রশাসন তদন্ত করছে বলে জেলা প্রশাসন জানান । আওয়ামীলীগের (ডোমার উপজেলা শাখার ) সেক্রেটারী ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নিউজে সত্যতা স্বীকার করেন ,তার বিরুদ্ধে একাধিক দূনীর্তি, অনিয়ম,অর্থবারিজ্যের  সত্যতা নিশ্চিত করেছেন ।
 এ ব্যাপারে ডোমার উপজেলা শাখার সাধারন সম্পাদক সজীব বসুনীয়া    দীপ্ত টিভির নীলফামারী জেলা প্রতিনিধি ও ডোমার সরকারী কলেজ শাখার সাবেক আহবায়ক ইয়াছিন মোহাম্মদ সিথুন বর্তমানেও ছাত্রদলের ডোমার সরকারী কলেজ শাখার আহবাহক পদে থাকার সত্যতা নিশ্চিত করেন ।
    

পুরোনো সংবাদ

নীলফামারী 2330663277198388206

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item