পার্বতীপুরে তিন ফার্মেসীর মালিক ও ছয় মাদক সেবীকে বিভিন্ন মেয়াদের জেল ও জরিমানা

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: 
দিনাজপুরের পার্বতীপুরে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে তিন ঔষুধ ফার্মেসীর মালিক ও ছয় মাদক সেবীকে বিভিন্ন মেয়াদের জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট। মঙ্গলবার সন্ধ্যায় পার্বতীপুর শহরে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মোঃ সামসুজ্জামান এই জেল ও জরিমানা প্রদান করেন।
জানা গেছে, পার্বতীপুর শহরের বিভিন্ন ঔষুধ ফার্মেসীতে ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া ও সরকারী ঔষুধ বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান পরিচালনা করেন। মঙ্গলবার সন্ধ্যায় এই অভিযান পরিচালনাকালে পার্বতীপুর শহরের পুরাতন বাজার এলাকার বাধন ফার্মেসীর মালিক রুহুল আমিনকে ১৫ দিনের জেল ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়, শহরের নতুন বাজার এলাকার আল-আমীন ফার্মেসীর মালিক রেজাউল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা ও মিশন বাজারের তৌহিদ ফার্মেসীর মালিক রফিকুল ইসলামকে ১৫ দিনের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদের বিরুদ্ধে ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া ঔষুধ বিক্রি ও সরকারী ঔষুধ বিক্রির অভিযোগ ছিল বলে জানা যায়। একই দিন রাতে মাদক বিরোধী বিশেষ অভিযানের সময় মাদক সেবনের অভিযোগে পার্বতীপুর শহরের নতুন বাজার এলাকার মোঃ খতিবর রহমানের পুত্র কুতুব (২৩) কে ৮ মাসের জেল দেয়া হয়। এছাড়াও আরো ২ জন মাদক সেবীকে এ সময় বিভিন্ন মেয়াদের শাস্তি প্রদান করা হয়।
এর আগে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আরো ৩ মাদক সেবীকে ২ মাস করে জেল দেয়া হয়। জানা যায়, সোমবার রাতে পার্বতীপুর শহরের নেসকোর কার্যালয়ের পিছনের বাগান থেকে পার্বতীপুর শহরের ধুপি পাড়া মহল্লার আব্দুল ওহাবের পুত্র আবু তালেব (৩৯), গুলশান নগর মহল্লার ইদ্রিস আলীর পুত্র শহিন মোল্লা (২৯) ও রোস্তম নগর মহল্লার লোকমান শেখের পুত্র শেখ ফরিদ (২৯) কে মাদক সেবন অবস্থায় হাতে-নাতে আটক করে পুলিশ। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকে ২ মাসের করে জেল দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পার্বতীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু তাহের            মোঃ সামসুজ্জামান।
পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের     মোঃ সামসুজ্জামান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই ভ্রাম্যমান আদালত পরিচালনার মধ্যমে প্রকৃত অপরাধীদের শাস্তি দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 5066555357235646700

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item