ইংরেজি শিক্ষার উন্নয়নে ডিমলায় শিক্ষকদের প্রশিক্ষণ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ইংরেজি শিক্ষার মানোন্নয়নে ডিমলায় দুদিন ব্যাপী শিক্ষকদের প্রশিক্ষণ চলছে।

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা সংক্রান্ত কমিটির বাস্তবায়নে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় এবং স্থানীয় সরকার (জাপান) ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র অর্থায়নে ইংরেজি শিক্ষার মানোন্নয়নের লক্ষে মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষকদের তাঁদের পেশাগত দক্ষতাবৃদ্ধির লক্ষে দু’দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।
উক্ত প্রশিক্ষনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার। প্রশিক্ষনের প্রথম ব্যাচে ৩০ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করেন এবং দ্বিতীয় ব্যাচে ৩০ জন অংশগ্রহণ করবেন।

সোমবার (২৩-ডিসম্বর) সকালে উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রির্সোস সেন্টার ফর ইডুকেশন (ইউআইটিআরসিই) ব্যানবেইস এর প্রশিক্ষণ রুমে দু’দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার মুনের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী বিভা রায়। উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম প্রমুখ।

পরে উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের ৩০ জন শিক্ষক-শিক্ষিকাদের মাঝে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করেন ডিমলা আরবিআর সরকারী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক লিখিল চন্দ্র মহন্ত ও ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক শাহীন হক।



পুরোনো সংবাদ

নীলফামারী 4620725515062109019

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item