ডিমলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও দুর্নীতি প্রতিরোধ এবং বেগম রোকেয়া দিবস পালিত

মশিয়ার রহমান, ডিমলা প্রতিনিধি: “নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা” ও “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এবারের এই পৃথক-পৃথক দুটি প্রতিপাদ্যে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০১৯ পালিত হয়েছে।
সোমবার (৯-ডিসেম্বর) সকালে সারা দেশের সাথে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বে-সরকারী সংস্থা পল্লীশ্রী রি-কল প্রকল্প এবং আরডিআরএস বাংলাদেশ এর সহযোগীতায় বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। অপর দিকে একই দিনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসটি পালিত হয়।

দিবস দুটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী পুরো শহর প্রদক্ষিণ করে স্মৃতি অম্লান চত্বরে  ঘন্টব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন শেষে উপজেলা অডিটরিয়াম হলরুমে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নুর-ই আলম সিদ্দিকী’র সভাপতিত্বে আলোচনা সভায় মিলিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ফিল্ড অফিসার আয়শা সিদ্দিকা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কামরুল আহসান লিজু।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার তৌকির আহমেদ, উপজেলা মক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামছুল হক প্রমুখ। বক্তারা, নারীদের উন্নয়নে বেগম রোকেয়ার অবদানের কথা বিভিন্ন ভাবে উপস্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কিশোর-কিশোরী প্রকল্প ক্লাবের জেন্ডার প্রোমেটর, সংগীত শিল্পি,আবৃত্তি শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, জনপ্রতিনিধি, বিভিন্ন মিডিয়ার গনমাধ্যম কর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পুরোনো সংবাদ

নীলফামারী 5675522187714511606

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item