চিলাহাটি হানাদার মুক্ত দিবস পালন

এ.আই.পলাশ.চিলাহাটি প্রতিনিধিঃ দেশের স্বাধীনতার চেতনা ও রণাঙ্গনের বীর সৈনিকদের বিরোচিত ভূমিকা নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রয়াসে ও স্মরনে আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটিতে হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে।
১৯৭১ সালের এই দিনে পাক সেনা ও তাদের দোসরদের দখলে থাকা চিলাহাটি এলাকাটি মুক্তিযোদ্ধারা  দখলে নিয়ে শত্রুমুক্ত করেছিল। এরপর পর্যায়ক্রমে সেখান থেকে মুক্তিযোদ্ধাদের প্রতিরোধে ছড়িয়ে পড়ে জেলা জুড়ে।
মুক্ত দিবস পালনের ধারাবাহিকতায় চিলাহাটির ভোগডাবুড়ি ইউনিয়নের বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালন করা হয়। সকাল সাড়ে ১০টায় মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয় হতে বর্নাঢ্য র‌্যালী বের করা হয়।র‌্যালিতে অংশ গ্রহণ করেন, ভোগডাবুড়ী ইউনিয়নের সকল মুক্তিযোদ্ধা, তাদের সন্তান, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা , চিলাহাটি সরকারী কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী বৃন্দ ও সর্বস্থরের মানুষ । র‌্যালী শেষে কলেজ মাঠে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জব্বার কানু, বীর মুক্তিযোদ্ধা মফিজুল, বীর মুক্তিযোদ্ধা আফজাল , মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ভোগডাবুরী ইউনিয়ন কমান্ডের সভাপতি এ.কে.এম.শাহাদৎ হোসেন,সাধারন সম্পাদক সামিউল ইসলাম সামু প্রমূখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 6266840166344400784

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item