স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুরের উদ্যোগে প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর এর উদ্যোগে এক শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে নতুন একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে। আজ ( রোববার) সকালে  সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর গ্রামে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ওই হুইল চেয়ার বিতরণ করা হয়।
কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী ব্যক্তি মো. লিমন সরকারের হাতে হুইল চেয়ারটি তুলে দেন।
 এ সময় ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর এর সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু, সদস্য সচিব মো. শফিকুল আলম ও ফ্রেন্ডস্ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত শিশু স্বর্গ বিদ্যানিকেতনের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রতিবন্ধী ব্যক্তি মো. লিমন সরকার দিনাজপুর ৪ ইসবপুর ইউনিয়নের দক্ষিণ নওখৈর গ্রামের আব্দুল জলিল ও মোছা. জাহানারা বেগম দম্পতির ছেলে। তাঁর বয়স ২০ বছর। সে পল্লী বিদ্যূৎ সমিতির এক ঠিকাদারী প্রতিষ্ঠানের বৈদ্যূতিক কাজ করতো।
গত ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারী বৈদ্যূতিক লাইনের কাজ করাকালে মারাত্মকভাবে বিদ্যূস্পৃষ্ট হয় সে। পরবর্তীতে সে সিরাজগঞ্জ ও ঢাকা মেডিকেলে সার্জারি ও বার্ণ ইউনিটে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠে। তিনি মর্মান্তিক ওই দূর্ঘটনার কারণে তাঁর দুইটি পা হাঁটু পর্যন্ত কেটে ফেলতে হয়। এ অবস্থায় সে শারীবিক প্রতিবন্ধী হয়ে পড়েন। হাঁটাচলায় সম্পূর্ণরূপে অক্ষম হয়ে পড়ে সে। তাঁর চলাচলের একমাত্র অবলম্বন হয়ে দাঁড়ায় হুইল চেয়ার। কিন্তু একটি হুইল চেয়ার কেনার মতোও তাঁর আর্থিক  কোর  রকম সামর্থ্য নেই। তাই বৈদ্যূতিক দূর্ঘটনায় শারীরিক প্রতিবন্ধী হওয়া মো. লিমন সরকারকে  বাড়িতে দিন রাত চব্বিশ ঘন্টা শুয়ে বসে দিন অতিবাহিত করতে হচ্ছিল । তাঁর এ অসহায়ত্বে বিষয়টি জানতে পারেন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করেন সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর গ্রামে তছির উদ্দিন সরকারের একমাত্র ছেলে মো. শফিকুল আলম। তাঁর রয়েছে দেশে বিদেশে থাকা বন্ধু-বান্ধবদের নিয়ে গড়ে তোলা “ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর ” নামে স্বেচ্ছাসেবী একটি সংগঠন। আর ওই সংগঠনটি গড়ে তোলা হয়েছে গেল ২০১২ সালে। সংগঠনের সদস্য সচিব শফিকুল আলম সংগঠনের সকল সদস্য বন্ধুদের সঙ্গে কথা বলে শারীরিক প্রতিবন্ধী লিমন সরকারকে একটি হুইল চেয়ার দেওয়ার উদ্যোগ গ্রহন করেন। আর গতকাল রবিবার প্রতিবন্ধী লিমন সরকারকে আনুষ্ঠানিকভাবে ওই হুইল চেয়ারটি হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর  উপজেলার ১ নম্বও কামারপুকুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকা কিসামত কামারপুকুর গ্রামে শিশু স্বর্গ বিদ্যানিকেতন নামে একটি বিদ্যালয় পরিচালনা করে আসছে। এতে নাসারী, প্লে, প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে প্রায় দেড় শতাধিক শিশুকে পাঠদান করা হচ্ছে।           

পুরোনো সংবাদ

নীলফামারী 789313740710046882

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item