সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ কমিটি ঘোষণা॥বাদল সভাপতি ও মহসিনুল সম্পাদক

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে সভাপতি পদে আখতার হোসেন বাদলকে ও সাধারণ সম্পাদক পদে মহসিনুল হক মহসিনকে নির্বাচিত করা হয়েছে।
গতকাল (বুধবার) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার সভাপতি দেওয়ান কামাল আহমেদ স্বাক্ষরিত সংবাদপত্রে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই  বিষয়টি জানানো হয়। সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মো. আকতার হোসেন বাদল এবং সাধারণ সম্পাদক পদে মো. মহসিনুল হক মহসিন ২০১৯-২০২১ মেয়াদে দায়িত্ব পালন করবেন।
 উল্লেখ্য, নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ২২ অক্টোবর অনুষ্ঠিত হয়।
এতে কাউন্সিলর নির্বাচন নিয়ে অভিযোগ উঠাসহ বিভিন্ন কারণে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা সম্ভব হয়নি। সে সময় জানানো হয়  আওয়ামী লীগের কেন্দ্র থেকে সৈয়দপুর  উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। এর পর থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে  বেশ কয়েকজন উপজেলা নেতা কেন্দ্রে দৌঁড়ঝাঁপ শুরু করেন।  কমিটির গঠন নিয়ে অনেক জল্পনা কল্পনা শুরু হয়। অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গতকাল বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে সৈয়দপুর উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা দেন নীলফামারী জেলা কমিটির সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ।
আখতর হোসেন বাদল সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের বিগত কমিটিতে দীর্ঘ প্রায় ১৪ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র।  সড়ক পরিবহন শ্রমিক নেতা আখতার হোসেন বাদল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এবং  নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি পদে অধিষ্ঠিত রয়েছেন।
 অপরদিকে, মহসিনুল হক মহসিন একজন শহীদ পরিবারের সন্তান। তাঁর বাবা আমিনুল হক  এবং চাচা শহীদ ডা. জিকরুল হক মহান মুক্তিযুদ্ধে শহীদ হন। মহসিনুল হক দীর্ঘ প্রায় ১০ বছর সৈয়দপুর রাজনৈতিক জেলা যুব লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।  ’৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে তাঁর অগ্রণী ভূমিকা ছিল। বিগত দিনের তিনি আওয়ামী যুব লীগের রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময়ে অনেক লাঞ্চনা-বঞ্চনার শিকার হন।                                     

পুরোনো সংবাদ

সৈয়দপুর 6041273631601665666

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item