সৈয়দপুরে ডিবি পুলিশ সেজে মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করতে প্রতারণা ॥ আটক - ২

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফমাারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে মহাসড়কে মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করতে গিয়ে ডিবি পুলিশের ভূয়া দুই সদস্য ধরা  পড়েছে।  শুক্রবার রাতে সৈয়দপুর - দিনাজপুর বাইপাস সড়কের কুন্দল এলাকায় ইকু ফিলিং স্টেশনে সামনে থেকে তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।
তারা হচ্ছে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের তেলিপাড়া মো. কাতিবুল ইসলামের ছেলে মোজাহারুল ইসলাম (২১) ও দিনাজপুরে চিরিরবন্দর ফতেজংপুর রাজাপাড়া মো. হায়দার আলীর ছেলে রকিবুল ইসলাম। এ সময় তাদের সঙ্গে প্রতারণা কাজে জড়িত শরিফুল ইসলাম নামে এক যুবক পালিয়ে গেছে।
 জানা গেছে, মোজাহারুল ইসলাম, রকিবুল ইসলাম ও শরিফুল ইসলাম ডিবি পুলিশের সদস্য সেজে  প্রথমে সৈয়দপুর-দিনাজপুর মহাসড়কের দিনাজপুরের চিরিবন্দর উপজেলার দেবীগঞ্জে মোটরসাইকেল মালিকদের আটকিয়ে  বৈধ কাগজপত্র দেখার নামে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করেন। এরপরে তারা সৈয়দপুর শহরের উপকন্ঠে কুন্দল এলাকায় ইকু ফিলিং স্টেশনের সামনে এসে একই কায়দায় মোটরসাইকেল মালিক  ও চালকদের পথরোধ করে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করছিল। এ সময় তাদের কথাবার্তা ও আচরণে এক মোটরসাইকেল মালিকের সন্দেহ হয়। তিনি ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয়দানকারী মোজাহারুল ইসলামের কাছে তার পরিচয়পত্র দেখতে চান। এ সময় ডিবি পুলিশের ভুয়া  কর্মকর্তা পরিচয়দানকারী মোজাহারুল ইসলাম পরিচয়পত্র দেখতে ব্যর্থ হয়। এ সময় সে  অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থল থেকে সটকে পড়ার চেষ্টা করে। কিন্তু এ সময় সেখানে থাকা লোকজন মোজাহারুল ইসলাম ও রকিবুল ইসলাম আটক করতে সক্ষম হলেও তাদের দলে থাকা শরিফুল ইসলাম নামে একজন কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আটককৃত মোজাহারুল ইসলাম ও রকিবুল ইসলামকে সৈয়দপুর থানা পুলিশে সোপর্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারনা কাজে ব্যবহৃত একটি খেলনা পিস্তল, তাদের তৈরিকৃত জরিমানা আদায়ে রশিদ বই জব্দ করা হয়েছে।
 আটক মোজাহারুল ইসলাম রংপুর মডেল কলেজে  অর্থনীত  বিষয়ে অনার্স  দ্বিতীয় বর্ষের এবং রকিবুল ইসলাম ফতেজংপুর কলেজের একাদশ শ্রেণীর ছাত্র বলে জানা গেছে।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা মহাসড়কে  ডিবি পরিচয় দিয়ে মোটরসাইকেল  আটকিয়ে চালকদের ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার সময়  ডিবি পরিচয় দানাকরী দুই ভুয়া সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় সৈয়দপুর থানায় একটি মামলা হয়েছে।                           

পুরোনো সংবাদ

নীলফামারী 1081523559520063290

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item