ধান পাঁকলেই মালিক সাজে চালবাজ চক্র॥ সহায়তায় ৯৯৯ নম্বরে ফোন

বিশেষ প্রতিনিধি॥ গৃহবধু রিনা বেগম(৫০)। বাড়ি নীলফামারী সদরের চাপড়া সরমজামী ইউনিয়নের এক নম্বর ওয়াডের পশ্চিম কুচিয়ার মোড় গ্রামে। এই গৃহবধুর স্বামী আব্দুর রশিদ একজন কায়িক শ্রমিক। বাবার ক্রয় করে দেয়া রিনা বেগমের আবাদী জমি রয়েছে ১০ শতক।
ওই জমিতে প্রতি বছর রিনা বেগম আমন ধান আবাদ করেন। ধানের পাশাপাশি আলু পেঁয়াজ রসুন বুনেন। কিন্তু গত দুই বছর ধরে রিনা বেগম ওই জমির আমন ধান ঘরে তুলতেই পারেননা। একটি চালবাজ চক্র ধান পাঁকলেই জমির মালিক সেজে বচসা সৃস্টি করে জমির ধান কেটে নিয়ে চলে যায়। অসহায় রিনা বেগম ও তার স্বামী হতবাক হয়ে চেয়ে চেয়ে দেখে থাকেন। কিন্তু এবার পুলিশের ৯৯৯ কল সেন্টার রিনা বেগমের ধান রক্ষা করে দিয়েছে।
 রবিবার(২৪ নভেম্বর) রিনা বেগম সাংবাদিকদের জানায়, শনিবার(২৩ নভেম্বর) দুপুর গড়িয়ে বিকাল নেমেছে। এমন সময় পার্শ্ববর্তী দুই নম্বর ওয়াড লতিফ চাপড়া গ্রামের চালবাজ দুষ্টচক্র  আবু বক্কর(৫৫) ও তার দুই ছেলে আব্দুল আজিজ(২৬) হাবিবুর রহমান(২৩), ইসমাইল হোসেনের দুই ছেলে জাহিনুর রহমান(৪৫) ও আব্দুল কাদের(৫৫) বিগত বছরের ন্যায় এবারো রিনা বেগমের জমিতে নেমে আমনের পাকা ধান কেটে নিতে থাকে। খবর পেয়ে জমিতে ছুটে আসে রিনা বেগম। তিনি ধান কাটতে বাধা দিলে চালবাজরা পুনরায় জমির মালিকানা দাবি করে রিনা বেগমকে গালিগালাজ ও চর থাপ্পর মারতে থাকে। এলাকাবাসী এমন ঘটনায় সোচ্চার হয়ে উঠে। খবর দেয় রিনার স্বামীকে। এরপর এলাকাবাসীর সহয়তায় রিনার স্বামী পুলিশের ৯৯৯ কল দিয়ে ঘটনা খুলে বলতেই ঘটনাস্থলে ছুটে যায় নীলফামারী সদর থানার পুলিশ। পুলিশ আসা মাত্রই চালবাজরা সব কিছু ফেলে পালিয়ে যায়।
রিনার স্বামী জানায়, ওরা গত দুই বছর ধরে জমির ধান কেটে নিয়েছে। রিনা বেগম বলেন, আমার কোন ছেলে সন্তান নেই। বাবার দেয়া ১০ শতক জমি আবাদ করি। ওরা কয়েকজন চালবাজচক্র আমন ধান পাকলেই জমির মালিক সেজে জোড় পূর্বক ধান কেটে নিয়ে যায়। চেয়ারম্যান মেম্বারদের বললেও তারা শোনেনা। এবারও ধান কাটতে থাকে ওরা। এলাকাবাসীর সহায়তায় আমার স্বামী পুলিশের ৯৯৯ নম্বর কল দিলে পুলিশ এসে আমার জমির ধান রক্ষা করে দিয়ে গেছে। পুলিশ আসার কারনে ওই চালবাজরা এলাকা ছেড়ে গাঁঢাকা দিয়েছে।
এলাকাবাসীর অভিযোগ, বিভিন্ন এলাকায় একটি চালবাজ চক্র সৃস্টি হয়েছে। যারা অসহায় গরীব এমন মানুষের জমির ধান দেখলে তারা মালিক সেজে ধান কেটে নেয়ার চেস্টা করে। রিনা বেগম অসহায়। তার জমিতেও চালবাজচক্র বার বার হানা দেয়। এবারো দিতে এসে ফায়দা লুটতে পারেনি।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মমিনুল ইসলাম ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা রিনা বেগমকে মামলা দিতে বলেছি। আমরা বিবাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

পুরোনো সংবাদ

নীলফামারী 1572845838135162911

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item