রবিবার পীরগাছা আ.লীগের সম্মেলন

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ
রংপুরের পীরগাছা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল ও ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল রবিবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ সাড়ে ছয় বছর পর সম্মেলনকে ঘিরে নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা।
সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হওয়ায় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচিত করার দাবি করেছেন তৃণমূল নেতাকর্মীরা।
দলীয় সূত্রে জানা গেছে, ইতিমধ্যে উপজেলার ৯টি ইউনিয়নে কাউন্সিলর নির্বাচন শেষ হয়েছে। প্রতি ইউনিয়নে ৩১ জন কাউন্সিলর নির্বাচন করা হয়। এছাড়া উপজেলা কমিটিতে ৭১ জন কাউন্সিলর রয়েছে। ৩৫০ জন কাউন্সিলর নির্বাচন করা হলেও দুই জনের আকস্মিক মৃত্যুতে ৩৪৮ জন কাউন্সিলর এবারের সম্মেলনে অংশগ্রহণ করবে। এর আগে গত ১৫ সেপ্টেম্বর পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও শেষ পর্যন্ত তা বাতিল করা হয়। পরবর্তীতে ১০ নভেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।
তৃণমূল নেতা-কর্মীদের আশা, এবার গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলরদের সরাসরি ভোটে নেতৃত্ব নির্বাচিত হবে। তবে নির্বাচনের পরিবর্তে শেষ পর্যন্ত সমঝোতার মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হতে পারে বলে অনেকে মনে করছেন।
এবারের সম্মেলনে সভাপতি পদে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আব্দুল হাকিম সরদার ও বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক তছলিম উদ্দিন প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে বর্তমান সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন ও উপজেলা ভাইস-চেয়ারম্যান আরিফুল হক লিটনের নাম।
উপজেলার কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খান ইকবাল বলেন, ‘আমরা ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে প্রস্তুত। প্রার্থী যেই হোক দলের ত্যাগী নেতাকেই ভোট দিয়ে নির্বাচন করবো।’
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, ‘কাউন্সিলরদের ভোটেই সভাপতি-সম্পাদক নির্বাচিত হবেন। কোনো ধরনের সিলেকশন কমিটি হবে না।’
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার বলেন, ‘ইতিমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পণœ করা হয়েছে। অতিথিদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2158674183050783362

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item