পীরগাছায় পুলিশ পাহারায় টিসিবির পেঁয়াজ বিক্রি

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
আজ সোমবার রংপুরের পীরগাছায় দ্বিতীয় দিনের মতো সকালে পুলিশ পাহারায় টিসিবির পেঁয়াজ বিক্রি হয়েছে। কম দামে পেঁয়াজ কিনতে ভীড় জমায় বিপুল সংখ্যক ক্রেতা।
সোমবার সকাল ১১ টা থেকে উপজেলার ডাক বাংলা মাঠে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়।
দীর্ঘ লাইন ধরে পেঁয়াজ কেনতে দেখা গেছে ক্রেতাদের। অনেককে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করে পেঁয়াজ না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। প্রতিদিন এক টন করে পেঁয়াজ বরাদ্দ দেয়া হলেও তা চাহিদার তুলনা অপ্রতুল বলে জানিয়েছে ক্রেতারা।
রবিবার থেকে পীরগাছায় একজন ডিলারের মাধ্যমে একটি মাত্র পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়েছে। তবে ওই দিন বিক্রি শুরুর এক ঘন্টার মধ্যে পেঁয়াজ শেষ হয়ে যায়। এতে অনেক ক্রেতা আগ্রহ নিয়ে পেঁয়াজ কিনতে এসেও হতাশ হয়ে ফিরেছে। গতকাল সোমবারও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে খালি হাতে ফিরতে হয়েছে অনেককে। পেঁয়াজ বিক্রি শুরুর দুই ঘন্টার মধ্যেই পেঁয়াজ শেষ হয়ে যাওয়ায় হতাশাগ্রস্ত ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেন।
উপজেলার ডাক বাংলা মাঠে টিসিবির পেঁয়াজ কিনতে আসা আব্দুর রহমান নামে এক ক্রেতা বলেন, পীরগাছায় মাত্র এক টন পেঁয়াজ বরাদ্দ দেওয়া হয়েছে। যা বিক্রি শুরুর সাথে সাথেই শেষ হয়ে যাচ্ছে। আরো বেশী বরাদ্দ দেওয়া হলে ক্রেতারা উপকৃত হবে। বাজারও স্বাভাবিক হয়ে যাবে।
আতাউর রহমান নামে এক রিকশা চালক বলেন, দেড় ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে ৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ কিনেছি। দামের কারণে পেঁয়াজ কেনায় ছেড়ে দিয়েছিলাম। অনেক দিন এক কেজি পেঁয়াজ বাড়িতে নিয়ে যাচ্ছি।
টিসিবির পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে কিনতে পেয়ে মোতাহার হোসেন, খয়বর রহমান ও গৃহিনী লাভলী বেগম বেশ খুশি হয়েছেন। তারা বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি অব্যাহত রাখার দাবী জানিয়েছে।
এদিকে রবিবার থেকে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হলেও বাজারে এর কোন প্রভাব পড়েনি। গতকাল সোমবার দুপুরে বিভিন্ন বাজারে দেশি পেঁয়াজ ২২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 3530591107912227555

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item