আটোয়ারীতে পরিক্ষা কেন্দ্রে শিক্ষককে আ,লীগ নেতার স্ত্রীর মারপিট ,ক্ষমা চেয়ে সমঝোতা

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়: 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় জেএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষককে প্রকাশ্যে মারধরসহ লাঞ্ছিত করলেন রোজিনা আক্তার রোজি নামের এক আ.লীগ নেতার স্ত্রী। সে উপজেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান গোলাপের স্ত্রী।
পরীক্ষা চলাকালিন সময় কেন্দ্রে মেয়েকে বাড়তি সুবিধা না দেয়ার ক্ষোভে তিনি দায়িত্বরত শিক্ষক মোকলেছার রহমানকে মারধর করেন বলে জানা যায়। তবে ওই শিক্ষক তার মেয়েকে হয়রানি করেছে বলে দাবি আ.লীগ নেতা কামরুজ্জামান গোলাপের। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে।
জানা যায়, সোমবার আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসির ইংরেজি পরীক্ষা চলছিল। পরীক্ষায় এক নম্বর কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন ভুক্তভোগি মোকলেছার রহমানসহ আরো তিনজন শিক্ষক। পরীক্ষার শেষে ঘন্টা বাজলে কক্ষ পরিদর্শকরা সব পরীক্ষার্থীদের খাতা নিয়ে নেয়। এ সময় আলীগ নেতা কামরুজ্জামান গোলাপের মেয়ে কক্ষ পরিদর্শক মোকলেছার রহমানের কাছে আরও কিছু সময় তাকে বাড়িয়ে দেয়ার দাবি জানান। কিন্তু তিনি রাজি না হওয়ায় বিষয়টি ওই পরীক্ষার্থী তার মা রোজিনা আক্তার রোজিকে অভিযোগ করেন। মেয়ের অভিযোগ শুনেই রোজিনা পরীক্ষা কক্ষে ঢুকে মোকলেছার রহমানের শার্টের কলার ধরে মারধর শুরু করে। এমনকি জুতা দিয়ে মারধর করেন তিনি। পরে অন্য শিক্ষকরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদিকে ঘটনার পর পরই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ওই কেন্দ্রে গিয়ে অবস্থান নিয়ে শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।
ভুক্ত ভোগী শিক্ষক মোকলেছার রহমান জানান, পরীক্ষা শেষের ঘন্টা বাজার পরও ওই পরীক্ষার্থী তার কয়েক মার্কের উত্তর করা বাকি আছে বলে আমার কাছে বাড়তি সময় দাবি করে। আমি সময় দিতে রাজি না হওয়ায় সে বেড়িয়ে যায়। এর পর আমরা খাতা গোছানোর কাজ করছিলাম। এমন সময় হঠাৎ ওই শিক্ষার্থীর মা এসে আমাকে মারধর ও লাঞ্ছিত করে।
ওই কক্ষে দায়িত্বে থাকা স্কুল শিক্ষক আব্দুল জব্বার বলেন, আমাদের সামনেই সহকর্মী মোকলেছারকে ওই নারী মারধর করেন। এক পর্যায়ে জুতাখুলেও মারধর করেন। বিষয়টি আমদের জন্য চরম অপমানের।
এ বিষয়ে আ.লীগ নেতা কামরুজ্জামান গোলাপ বলেন, আমার মেয়ে পরীক্ষা দিচ্ছিল। আমার মেয়েকে পুরো তিন ঘন্টা ওই শিক্ষক মানষিক ভাবে হয়রানি করেছে। পরীক্ষা শেষে আমার মেয়ে কান্না করে তার মাকে বিষয়টি জানালে তিনি ওই শিক্ষককে বকা ঝকা করেন। তবে তাকে কোন মারধর করেননি।

 আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আব্দুল কুদ্দুস বলেন, ঘটনার পর পরই আমরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। তিনি ঘটনা স্থলে এসে সবার সাথে কথা বলে দুই পক্ষের সমঝোতায় আপোষ করে দিয়েছেন।

আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সৈয়দ মাহমুদ হাসান বলেন, আমরা বিষয়টি নিয়ে বসেছিলাম পরে আ.লীগ নেতার স্ত্রী অভিযুক্ত রোজিনা আক্তার রোজি ভুক্তভোগি শিক্ষকের কাছে ক্ষমা চাওয়ায় বিষয়টি মিমাংসা হয়

পুরোনো সংবাদ

পঞ্চগড় 2146964135962525630

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item