দেবীগঞ্জে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান চান না বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

পঞ্চগড়ে দেবীগঞ্জ উপজেলার বীরমুক্তিযোদ্ধা মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান গ্রহণে অস্বীকৃতি জানিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।
ভুয়া মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা অবমূল্যায়ন হওয়ায় তিনি এই সিদ্ধান্ত নেন বলে জানা যায়।ঐ মুক্তিযোদ্ধার নাম আবুল খায়ের ভুঁইয়া তিনি উপজেলার মুন্সীপাড়া এলাকার মৃত ছালামতুল্লাহ-এর পুত্র  এবং যুদ্ধকালিন সময়ে ৬ নং সেক্টরের কোম্পানি কমান্ডার ছিলেন। আবেদন সূত্রে জানা যায়, উপজেলায় বর্তমান ১৬৪ জন ব্যক্তি মুক্তিযোদ্ধা ভাতাসহ অন্যান্য সুবিধা ভোগ করছেন। এদের মধ্যে ৪৩ জনই ভুয়া মর্মে ২০১২ সাল থেকে এই পর্যন্ত প্রধানমন্ত্রী, দুদক চেয়ারম্যান, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রায় ৮/১০ টি আবেদন দিয়েও কোন প্রতিকার পাননি মুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া। তিনি জানান, ভুয়া মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা জিম্মি। ভুয়া মুক্তিযোদ্ধারা মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান পাবে এটা কিছুতেই মেনে নেয়া যায়না।
এ বিষয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, মুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান চান না মর্মে আবেদন পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 457792171041104942

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item