রাজনৈতিক দলের সাথে সংলাপে নীলফামারীর নারী জনপ্রতিনিধিগণ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৮ নভেম্বর॥ নীলফামারীতে স্থানীয় সরকারে নির্বাচিত প্রতিনিধি ও সম্ভাব্য প্রার্থীদের নিয়ে ‘যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ সভা এবং রাজনৈতিক দলের সাথে সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার(২৮ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ডেমক্রেসিওয়াচ সম্মেলন কক্ষে সংলাপের আয়োজন করে ডেমক্রেসিওয়াচ’র অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প। এতে সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও নীলফামারী পৌরসভায় নির্বাচিত নারী জনপ্রতিনিধি এবং সম্ভাব্য প্রার্থীরা অংশগ্রহণ করেন।
বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব শাহজাহান আলী চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তি।।
উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তির সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন ডেমক্রেসিওয়াচের জেলা সমন্বয়কারী কামাল হোসেন শাহ।
কামাল হোসেন শাহ বলেন, স্থানীয় সরকারে নারী প্রতিনিধিদের ক্ষমতায়নের উদ্যোগ আরো এগিয়ে নিতে ডেমক্রেসিওয়াচ এর অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ২০১২সাল থেকে প্রকল্পটি কাজ করছে। প্রকল্পের উদ্যোগে পর্যায়ক্রমে বিভিন্ন উপজেলায় এ রকম সংলাপ অনুষ্ঠিত হয়।
এ সময় সংস্থার জেলা প্রকল্প কর্মকর্তা রওনক লায়লা, প্রশিক্ষণ সমন্বয়কারী জুলিয়া আখতার, উপজেলা সমন্বয়কারী ওয়াজেদ ফেরদৌস উপস্থিত ছিলেন।
রাজনৈতিক দলে নারীদের অংশগ্রহণ, ক্ষমতায়ণ, নেতৃত্ব সৃষ্টি এবং জনপ্রতিনিধি হিসেবে সক্ষমতা বৃদ্ধি বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অংশগ্রহণকারী আওয়ামীলীগ-বিএনপি-জাতীয় পার্টি ও উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান। #

পুরোনো সংবাদ

নীলফামারী সদর 9076196677755250558

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item