কিশোরগঞ্জে গ্রামীণ সড়ক সংস্কার না করে বরাদ্দ আত্নসাৎ করায় দুর্ভোগে দশ হাজার মানুষ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের  ৩ নম্বর ওয়ার্ডের পারের হাট থেকে মিস্টুলের বাড়ি পর্যন্ত দুই কিলোমিটার গ্রামীণ সড়ক দীর্ঘদিন থেকে সংস্কার না করার কারনে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।
অপর দিকে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের মুশা গরেরপাড় ইসমাইল সড়কের ফকিরপাড়া মসজিদ সংলগ্ন খালের উপর নির্মিত ব্রীজটির সংযোগ সড়ক ধসে যাওয়া ভারী যানচলাচল বন্ধ রয়েছে। ফলে দুই ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ  চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।
গত বুধবার সরেজমিনে চাঁদখানা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে গিয়ে দেখা গেছে  পারের হাট  থেকে মিস্টুলের বাড়ি পর্যন্ত দুই কিলোমিটার সড়কটি চলাচলের একেবারে অনুপোযোগী হয়ে পড়েছে। গত কয়েকদিনের ভারী বর্ষনের ফলে এবং দীর্ঘদিন থেকে সংস্কার না করার কারনে সড়কটির বিভিন্ন জায়গায় ভেঙ্গে গিয়ে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। অপর দিকে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের মুশা ইসমাইল সড়কের ফকিরপাড়া মসজিদের কাছে খালের উপর নির্মিত ব্রীজটির সংযোগ স্থলে ধসে যাওয়ার কারনে ভারী যানচলাচল বন্ধ রয়েছে। বিশেষ করে চলতি আমন মৌসুমে কৃষকের উৎপাদিত ধান ভ্যানে কিংবা ট্রলিতে করে বাড়িতে নিতে পারছেনা কৃষক।
চাঁদখানা পারের হাট ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা এয়াকুব আলী, মনছের আলী, আবু সায়েম বলেন, আমরা শুনেছি পারেরহাট থেকে ডাংগাপাড়া সড়কটি সংস্কারের জন্য সরকারি বরাদ্দ ছিল । আমরা অশিক্ষিত মানুষ সরকারের বরাদ্দের বিষয়ে জানিনা। কিন্তু বরাদ্দ থাক বা না থাক চেয়ারম্যান মেম্বার কেউ সড়কটি সংস্কারে এগিয়ে আসেনি।
কিশোরগঞ্জ সদর ইউনিয়মের মুশা গরেরপাড় গ্রামের বাসিন্দা আসাদুজ্জামান, ইসমাইল গ্রামের লোকমান আলী, আজিজুল ইসলাম বলেন, আমরা শুনেছি ২০১৮-১৯ অর্থ বছরে বাছান মাষ্টারের বাড়ির ত্রিপুতি থেকে ফকিরপাড়া ব্রীজ পর্যন্ত সড়টি সংস্কারের জন্য ১০ মেট্রিকটন চাল বরাদ্দ ছিল। কিন্তু মাত্র ১৫ জন করে শ্রমিক তিনদিন সড়কটি ছিলাফালা করে কাজ শেষ করে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই সরকার গ্রামীণ সড়ক সংস্কারে বরাদ্দের কথা স্বীকার করে বলেন, বরাদ্দ ছিল কিন্তু কোন জায়গা পর্যন্ত ছিল না দেখে বলতে পারবনা। তবে তিনি স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বলে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে চাঁদখানা পারের হাট সড়ক এবং ব্রীজের সংযোগ সড়ক সংস্কার করে দেবেন।
কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদের সাথে কথা বললে তিনি বলেন, বরাদ্দ থাকার পরেও যদি কোন গ্রামীণ সড়কের সংস্কার কাজ না হয়ে থাকে খোঁজ নিয়ে বিষয়ে ব্যাবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4100492867735723208

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item