জলঢাকায় "সহানুভূতি" নামে একটি মানবিক সংগঠনের যাত্রা শুরু

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ "আমরা দেখাবো আলোর পথ - তাই বাড়িয়েছি সাহায্যের হাত" এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলায় "সহানুভূতি" নামে একটি মানবিক সংগঠনের যাত্রা শুরু হয়েছে। জলঢাকা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী মাঈষা, নাজাহ্, লাবিবা, মেধা, আরশি, ইরাম, মেজবাহ, রাইয়ান, কল্যান ও ফাহিমদের সাথে নিয়ে সংগঠনের কার্যক্রম শুরু করেন শিক্ষক রফিকুল ইসলাম সাদ্দাম।
শুরুতে ১০ জন নিয়ে যাত্রা করলেও বর্তমানে এর সদস্য সংখ্যা ৩ শত ৫০ জন। শিক্ষক সাদ্দাম জানান নিজেদের খাওয়ার টাকা জমা করে প্রথমে একটি তহবিল তৈরি করে
প্রতিষ্ঠাতা শিক্ষার্থীরা। সেই জমানো টাকা দিয়ে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশগ্রহনকারী ৩ জন দরিদ্র শিক্ষার্থীকে ফরম পুরন করার জন্য আর্থিক সহযোগীতার হাত বাড়ালো তারা। এদিকে বুধবার জলঢাকা মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবে ঐ ৩ শিক্ষার্থীর হাতে ফরম পুরনের সমুদয় টাকা তুলে দেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিরঞ্জন অধিকারী। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উদ্দ্যোক্তা রফিকুল ইসলাম সাদ্দাম ও প্রতিষ্ঠাতা শিক্ষার্থীগন। এসময় সংগঠনের কার্যক্রম সম্পর্কে সদস্য মেধা বলেন, বর্তমানে আমাদের সংগঠনের সদস্য সংখ্যা ৩ শত ৫০ জন।  সংগঠনের কার্যক্রম অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে শুরু করার ব্যাপারে ইতিমধ্যে জলঢাকা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও আলহেরা মাধ্যমিক বিদ্যালয়ের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তারাও আমাদের সংগঠনের সাথে কাজ করতে আগ্রহী। এদিকে জলঢাকা মাধ্যমিক বিদ্যালয়ের (ব্রাক) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিরঞ্জন অধিকারী সহানুভূতি'র কার্যক্রমে খুশি হয়ে নিজ প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের সদস্য হওয়ার আহবান জানান। এসময় তিনি ঘোষনা দিয়ে বলেন প্রত্যক শিক্ষার্থী যেন প্রতিমাসে সহানুভূতির ফান্ডে ৫ টাকা করে দিয়ে সহযোগীতা করতে পারে সে উদ্দ্যোগ নেওয়া হবে। শিক্ষার্থীদের মাঝে মানবিক গুনাবলী তৈরীতে সহানুভূতি' একটি প্রশংসনীয় উদ্দ্যোগ বলে জানিয়েছে শিক্ষকগন।  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2226868717713999444

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item