তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় শ্রমিক নিয়োগের দাবি এমপি’র আশ্বাসে সংবাদ সম্মেলনে সাময়িক স্থগিত ঘোষনা

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের ক্ষেত্রে সকল কর্মসূচি সাময়িক স্থগিত করেছেন আন্দোলনরত শ্রমিকরা। আজ মঙ্গলবার বেলা ১১টায় কয়লাখনি বাজার সংলগ্ন সংগঠনের অস্থায়ী কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কর্মসূচির সাময়িক স্থগিতের ঘোষনা দেন সংগঠনের সভাপতি হাবিবুর রহমান।
এসময় সংগঠনের সভাপতি হাবিবুর রহমান বলেন, পূর্বের কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে আন্দোলনকারীরা। আগামী দুই কর্মদিবসের মধ্যে কর্তৃপক্ষ দাবি মেনে না নিলে আন্দোলন চালিয়ে যাওয়ার মাধ্যমে পরবর্তীতে কঠোর কর্মসূচির ঘোষনা দেয়া হয় ওই দিন। তবে বিষয়টি দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ি) আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি মহাদয়কে অবগত করা হলে দাবি মেনে নেয়ার বিষয়ে কর্তৃপক্ষের সাথে বসার আশ্বাস দেন তিনি। তাঁর আশ্বাসে আজ সংবাদ সম্মেলনে সকল কর্মসূচি সাময়িক স্থগিত ঘোষনার কথা উল্লেখ করেন তিনি। অন্যান্যদের মাঝে এসময় বক্তব্য রাখেন, আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ, শ্রমিক নেতা নুর আলম ও আরিফুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের ক্ষেত্রে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে স্থানীয় ক্ষতিগ্রস্ত এলাকার অভিজ্ঞ শ্রমিকেরা। তাদের দাবি তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের ক্ষেত্রে স্থানীয় ক্ষতিগ্রস্তদের অগ্রাধিকার দেয়ার কথা থাকলেও তা মানা হয়নি পূর্বে। এরই প্রেক্ষিতে ২০১৭ সাল থেকে স্থানীয়দের নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছে সংগঠনটি। স্থানীয় শ্রমিকদের দাবি তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের ক্ষেত্রে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃক আন্দোলনরত ১৪৩ জনের নামের তালিকা দেয়া হলেও কর্তৃপক্ষ ২০জনকে নিয়োগ দিয়েছেন। টেন্ডার প্রক্রিয়া বন্ধ রাখার মাধ্যমে কর্তৃকপক্ষ বাকি শ্রমিকদের নিয়োগ বন্ধ রেখেছেন বলেও অভিযোগ করেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক আবু সাঈদ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 4387550021613654340

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item