পার্বতীপুরে অতিরিক্ত দামে লবন বিক্রির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ ৩০ হাজার ৫শত টাকা জরিমানা

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় অতিরিক্ত দামে ক্রেতার কাছে লবণ বিক্রির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ৮ মুদি ব্যবসায়ীর কাছ থেকে ৩০ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
লবণের মুল্যবৃদ্বির গুজবে মাঠে নামে উপজেলা প্রশাসন।এসময় বিশেষ ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে  শহরের নতুন বাজারের মুদি ব্যবসায়ী আব্দুল কুদ্দুসের ২০ হাজার টাকা, পাল ষ্টোর ১ হাজার টাকা,শাহাদত হোসেন ১ হাজার টাকা,মঞ্জু ৫শত টাকা,শফিকুল ৫শত টাকা, শহরের পুরাতন বাজারের খাদেমুল ইসলামের কাছ থেকে ৫ হাজার টাকা, খতিবর ২ হাজার টাকা নাজমুল এর কাছ থেকে ৫ শত টাকা জরিমানা আদায় করেন। প্রশাসন শহরে মাইকিং করে গুজবে কান না দেওয়ার আহব্বান জানান।
মঙ্গলবার (১৯নভেম্বর) বিকেলে উপজেলার নতুন বাজার ও পুরাতন বাজারসহ বিভিন্ন হাট-বাজারে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি হচ্ছে এমন খবরের ভিত্তিতে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহানাজ মিথুন মুন্নি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) আবু তাহের মো: শামসুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় এক ক্রেতার কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে ৮ মুদি ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ৩০ হাজার ৫ শত টাকা জরিমানা করেন। পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহানাজ মিথুন মুন্নি জানান,  দেশে বর্তমানে ৬ লক্ষ মে: টন লবন মজুত রয়েছে। বাংলাদেশে লবণের মূল্য বৃদ্ধির ঘটনা ঘটেনি। অসাধু কিছু ব্যবসায়ী লবনের মূল্য বৃদ্ধি করে অধিক মূল্যে বিক্রি করছে। যারা এরকম করছে তাদেরকে কঠোর মনিটরিং এর মাধ্যমে আইনের আওতায় আনা হবে। একই সাথে চলমান অভিযান অব্যাহত থাকবে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 6171495645509183749

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item