বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয় বাসীন্দা ও স্থানীয় শ্রমিকরা।
বৃহস্পতিবার সকাল ১০ টায় বড়পুকুরিয়া বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি তাপ বিদুৎ কেন্দ্র এলাকা প্রদক্ষিন করে, তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের পাশে দাড়িয়ে ঘন্টা ব্যাপী মানব বন্ধন করেন।

মানব বন্ধনে বক্তব্য রাখেন, বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলনের সভাপতি হাবিবুর রহমান,সাধারন সম্পাদক আবু সাঈদ, ফুলবাড়ী ট্রেড ইউনিয়নের সাধারন সম্পাদক নুর আলমসহ স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দরা।
বড়পুকুরিয়া শ্রমিক অধিকার আন্দোলনের সভাপতি হাবিবুর রহমান বলেন, বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রে তৃতীয় পক্ষের অধিনে শ্রমিক নিয়োগের জন্য বারবার দরপত্র আহবান করা হলেও,অদৃশ্য কারনে শ্রমিক নিয়োগ না করে, ওই দরপত্র স্থগীত করা হয়,এতে দির্ঘদিন থেকে শ্রমিক নিয়োগ বন্ধ থাকার ফলে তাপ বিদুৎ কেন্দ্রটিতে স্থানীয় শ্রমিকরা কাজ না পেয়ে এখন মানবেতর জিবন যাপন করছে।
শ্রমিক অধিকার আন্দোলনের সাধারন সম্পাদক আবু সাঈদ বলেন, আগামী চার দিনের মধ্যে দরপত্র উন্মুক্তো করে শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শ্ররু না করলে, আরো কঠোর আন্দোলন কর্মসূচির মাধ্যমে শ্রমিক নিয়োগ করতে বাধ্য করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।

উল্লেখ্য বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রে স্থানীয় ও অবিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবীতে, দির্ঘদিন থেকে আন্দোলন করে আসচ্ছে স্থানীয় বাসীন্দারা ও বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটি।
এই বিষয়ে জানতে চাইলে তাপ বিদুৎ কেন্দ্রের উপ-প্রধান প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে স্থানীয় বাসীন্দাদের মধ্যে অপৃতিকর ঘটনা ঘটে। এতে তাপ বিদুৎ ন্দ্রের মধ্যে আইন শৃংখলার অবনতি হওয়ায়, গত জুন মাসে তাপ বিদুৎ কতৃপক্ষ শ্রমিক নিযোগ দরপত্র স্থগীত করে। তিনি বলেন, এরপর আর দরপত্র আহবান করা হয়নি। শ্রমিক নিয়োগের প্রয়োজন হলে আবারো দরপত্র আহবান করা হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6788390099818608831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item