গয়াবাড়ি স্কুল এন্ড কলেজের উন্নয়নের স্বার্থে সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি॥ নির্বাচিত গভর্নিং বডির মাধ্যমে উন্নয়নের স্বার্থে নীলফামারীর ডিমলা উপজেলার ‘গয়াবাড়ি স্কুল এন্ড কলেজ’ পরিচালনার দাবী জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন অভিভাবক ও সুধিজনেরা। আজ সোমবার(১১ নভেম্বর) সকালে গয়াবাড়ি ইউনিয়নের সুটিবাড়ি নামকস্থানে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন অভিভাবকদের পক্ষে সমাজ সেবক এটিএম নুর হোসেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোফাজ্জল হোসেন, প্রতিষ্ঠান পরিচালনা কমিটির প্রাক্তন সদস্য মশিয়ার রহমান, আমির আলী ও শামসুজ্জামান সহ এলাকার শতশত মানুষজন ।
এতে অভিযোগ করা হয় শিক্ষা প্রতিষ্ঠানটিতে প্রায় এক হাজার ৩শত শিক্ষার্থী রয়েছে। স্কুল ও কলেজ শাখা এমপিও ভুক্ত। ২০১৩ সালের ২১জুলাই পর্যন্ত ‘গয়াবাড়ি স্কুল এন্ড কলেজটির পরিচালনার জন্য নির্বাচিত কমিটি দায়িত্ব পালন করে।এরপর ২০১৪ সালের ১৩সেপ্টেম্বর থেকে নির্বাচন ছাড়াই অদ্যাবধি এডহক কমিটি দিয়েই পরিচালিত হয়ে আসছে প্রতিষ্ঠানটি। ফলে অধ্যক্ষের পদটি শুন্য রয়েছে। এই পদটি কলেজের একজন প্রভাষককে ভারপ্রাপ্ত হিসাবে রাখা হয়েছে। ফলে প্রতিষ্ঠানটিতে কাঙ্খিত উন্নয়ন হচ্ছে না। প্রতিষ্ঠানটির সকল শিক্ষার্থী ও অভিভাবক সহ এলাকার মানুষজন চাই স্বচ্ছ এবং অংশগ্রহণমুলক একটি নির্বাচনের মাধ্যমে গভর্নিং বডি পরিচালনা করুক এই শিক্ষা প্রতিষ্ঠানটি।
তবে অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) ফরহাদ হোসেন বলেন, একটি মহল ঈর্ষান্বিত হয়ে প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুন্ন করছে। প্রতিষ্ঠানে কমিটি রয়েছে এবং সভাপতি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম দায়িত্ব পালন করছেন। এর মেয়াদ চলতি মাসে শেষ হবে।
অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান বলেন, এটি তদন্ত করে দেখা হচ্ছে। কোন অসঙ্গতি পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। #


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 536181559398419436

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item