নীলফামারীতে ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদন্ড

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী  নীলফামারীতে ধর্ষণ মামলায় আবু সায়েম (৩৩) নামে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১।
আজ বৃহ¯পতিবার(৩১ অক্টোবর) দুপুরে আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন আদালতের বিজ্ঞ বিচারক আহসান তারেক।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সায়েম নীলফামারীর জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের ভবনচুর এলাকার মৃত. সাহাবুদ্দিনের  ছেলে।
আদালত সূত্র জানায়, ২০০৬ সালের ৪ মার্চ রাতে বিয়ের প্রলোভন দেখিয়ে সায়েম একই এলাকার পনের বছর বয়সী এক শিশুকে জোড়পূর্বক ধর্ষণ করে। এই ঘটনায় একই বছরের ২৮ ডিসেম্বর জলঢাকা থানায় মামলা করেন শিশুটির বাবা কুমির উদ্দিন।মামলাটি তদন্ত শেষে ২০০৭ সালের ১৫ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা জলঢাকা থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী। আদালত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বৃহ¯পতিবার এই সাজা প্রদান করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী ¯েপশাল পিপি রমেন্দ্রনাথ বর্ধন বাপ্পী জানান, আদালত নয়জনের সাক্ষ্য গ্রহণ করেন। শুরু থেকে আসামি পলাতক থাকায় আত্মসমর্পণের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রদান করা হয়। তিনি বলেন, ধর্ষণের পর জলঢাকা থানায় মামলা দায়ের কালে মেয়েটি ৩৫ সপ্তাহের গর্ভবতী ছিলেন।
প্রসঙ্গত, একই আদালত গতকাল বুধবার(৩০ অক্টোবর) আরেক ধর্ষণ মামলায় সৈয়দপুরের আমিনুল ইসলাম নামে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 149750537345445087

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item