সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা এবং প্রাকৃতিক দুর্যোগ, অগ্নিনির্বাপক, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়ার মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ চত্বরে  উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমবার (১৪ অক্টোবর) বেলা ১২টায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
   আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম. গোলাম কিবরিয়া।
 সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী,  উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসান, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমানসহ সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই কলেজ চত্বরে প্রাকৃতিক দুর্যোগ, অগ্নিনির্বাপক, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়। সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসানের নেতৃত্বে দপ্তরের কর্মী ও শিক্ষার্থীরা ওই মহড়ায় অংশ নেয়।  এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। 
                                               


পুরোনো সংবাদ

সৈয়দপুর 8498028294791443371

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item