সৈয়দপুরে এনজিও এমএসএসের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচি

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
নীলফামারীর সৈয়দপুরে বিনামূল্যে দিনব্যাপী চক্ষুসেবা কর্মসূচি পালিত হয়েছে। আজ (রোববার)  উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর জমিদার বাড়ি সংলগ্ন এলাকায় ওই চক্ষুসেবা কর্মসূচির আয়োজন করা হয়।
“দরিদ্রতার কারণে কেহ অন্ধ রবে না ” এই শ্লোগানকে সামনে রেখে নিরাময়যোগ্য অন্ধত্ব দূর করতে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রজেক্ট উদ্যোগে ঠাকুরগাঁও সফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন (সেফ) হাসপাতালের কারিগরি সহযোগিতায় ওই চক্ষুসেবা প্রদান করা হয়েছে।

সকালে বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও  উপজেলার  ৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী।
মানবিক সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মানবিক সাহায্য সংস্থার পরিচালক মো. জাকির হোসেন ও সহকারি পরিচালক স্বপনা রেজা,বাঙ্গালীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার প্রমূখ।
দিনব্যাপী চক্ষুসেবা কর্মসূচিতে মানবিক সাহায্য সংস্থার (এমএসএস) আই কেয়ার প্রজেক্ট এর ভ্রাম্যমান চক্ষু ক্লিনিক ‘নয়নতরী’ এর মাধ্যমে চার শতাধিক বিভিন্ন বয়সী মানুষকে চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে বিনামূল্যে প্রয়োজনীয় চিকিৎসাসেবা, ওষুধ ও চশমা প্রদান করা হয়েছে।
এছাড়াও ৭০ জন চোখের ছানি রোগীর অপারেশনের জন্য বাছাই করা হয়। বাছাইকৃত এসব চোখের ছানি রোগীকে মানবিক সাহায্য সংস্থার উদ্যোগে  চোখ অপারেশন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।                                     

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 3386801809083669475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item