সৈয়দপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 শনিবার সারাদেশের মতো কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর  কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে  ও  সৈয়দপুর থানা পুলিমের সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালী ও এক আলোচনা সভা আয়োজন করা হয়।
সৈয়দপুর থানা চত্বরে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা।
 এতে অন্যদের মধ্যে  দেন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পরিবহন শ্রমিক কমিউনিটি পুলিশিং ইউনিটের আহ্বায়ক   এবং সাবেক পৌর মেয়র মো আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো মোজাম্মেল হক,পৌর কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক মো. ইদ্রিস আলী, সদস্য সচিব মো. ফেরাজুল ইসলাম ফেরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. একরামুল হক ও বাঙ্গালীপুর ইউপি সদস্য মো লুৎফর রহমান খান প্রমুখ।
 পুরো আলোচনা সভাটি সঞ্চালনা করেন সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।  সৈয়দপুর থানা চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সৈয়দপুর থানার সকল পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং কমিটির বিভিন্ন ইউনিটের সদস্যসহ সর্বস্তরের মানুষজন অংশ নেন।
এদিকে, দিবসটি উপলক্ষে সৈয়দপুর রেলওয়ে থানার উদ্যোগেও একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রেলওয়ে বিভাগের ডিআইজি মো. সামসুদ্দিন এনডিসি ও সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান এ র‌্যালীতে নেতৃত্ব দেন।
এরপর রেলওয়ে পুলিশ ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 সভায় প্রধান অতিথি বক্তব্য বলেন রেলওয়ে বিভাগের ডিআইজি মো. সামসুদ্দিন এনডিসি।
 এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা পুলিশ সুপার ছিদ্দিকী তাঞ্জিলুর রহমান। সভায় বক্তারা দিবসের তাৎপর্য্য তুলে ধরে রেলওয়ের স্থাপনা ও ট্রেন যাত্রীদের নিরাপত্তায় পুলিশকে জনবান্ধব মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান। সভা শেষে যাদু প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানে রেলওয়ে ও পুলিশের পদস্থ কর্মকর্তা, রাজনীতিক, সাংবাদিক ও শহরের বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। এছাড়াও সৈয়দপুর রেলওয়ে থানার পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।   

পুরোনো সংবাদ

নীলফামারী 1495153847648169908

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item