পার্বতীপুর পৌর শহরের দু’টি সড়কের বেহাল দশা

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: 
দিনাজপুরের রেলওয়ে জংশন খ্যাত পার্বতীপুর পৌরসভা শহরের দু’টি গুরুত্বপূর্ণ সড়কের বেহাল দশার কারনে যানবাহন ও জনচলাচলে দূর্ভোগের সৃষ্টি হয়েছে। প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ ও সংস্কারের অভাবে সড়ক দু’টির বিভিন্ন স্থানে খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় স্বাভাবিক চলাচল বাধাগ্রস্থ হচ্ছে।
সড়ক দু’টির বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে গর্ত হওয়ায় বিশেষ করে বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে গর্তে পানি জমে থাকায় ঝুকির মধ্যে যানবাহন ও জন চলাচল করে থাকে। এ কারণে মাঝে মধ্যেই ছোট খাটো দূর্ঘটনা ঘটে থাকে। কিন্তু নিরুপায় হয়েই এর মধ্যেই যানবাহন ও জন চলাচল অব্যাহত রয়েছে।
পার্বতীপুর পৌরসভার প্রাণকেন্দ্র নতুন বাজার থেকে আদর্শ ডিগ্রী কলেজের সামনে দিয়ে হলদীবাড়ী যাওয়ার গুরুত্বপূর্ন সড়ক ও রেলওয়ে জংশনের পশ্চিম দিক থেকে বাবুপাড়া দক্ষিণপাড়া হলদীবাড়ী রেলওয়ে কলোনীর সামনে দিয়ে যাওয়ার সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় ইতোমধ্যেই সড়ক দু’টি চলাচলের অযোগ্য হয়ে পড়েছ্।ে শহরের এই গুরুত্বপূর্ণ সড়ক দু’টির দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি না থাকায় সড়ক দু’টি বেহাল দশায় পরিণত হয়েছে। এই সড়ক দিয়ে বিভিন্ন ধরনের  যানবাহন চলাচল করা ছাড়াও সড়কের পাশে প্রতিষ্ঠিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও জন সাধারণ চলাচল করে থাকে। সড়কের দুরাবস্থার কারণে তাদেরকে চরম দূর্ভোগ  পোহাতে হচ্ছে। ব্যাটারি চালিত ভ্যান চালক আব্দুল মজিদ বলেন, সড়কের বেহাল দশা হওয়ায় ভ্যান চালাতে হয় ঝুকির মধ্যে। গর্তে চাকা আটকে যায়, কখনো কখনো উল্টেও যায়।  কলেজ ছাত্রী লিজা বলেন, সড়কের গর্তে কাদা পানি জমায় স্বাভাবিক চলাচল বিঘিœত হচ্ছে।
এ ব্যাপারে পার্বতীপুর পৌর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে পৌর কাউন্সিলার মোঃ মঞ্জুরুল হক মঞ্জু বলেন, সড়ক দু’টির ব্যাপারে আমাদের দৃষ্টি রয়েছে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পেলেই সড়ক দু’টির সংস্কারের কাজে হাত দেওয়া হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6416552916267043873

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item