পঞ্চগড়ে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে তিন যুবকের কারাদন্ড ও দুই যুবকের অর্থদন্ড




সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় -পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মাদক সেবনের দায়ে মো. মামুন (২৫), মো. সবুজ (১৯) ও রেজাউল করিম (২৬) নামের তিন যুবককে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড এবং মো. আল আমিন (১৯) ও মোস্তফা কামাল (১৮) নামের দুই যুবককে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার (৭ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলার শালবাহান ইউনিয়নের চৌধুরীগছ ও বড়দলুয়াগছ এলাকায় মাদকবিরোধী টাস্কফোর্স অভিযান পরিচালনার সময় মাদকদ্রব্য সেবনকালে ১০ গ্রাম শুকনা গাঁজাসহ হাতেনাতে আটক হন একই ইউনিয়নের ময়নাকুড়ি গ্রামে মো. দুলালের পুত্র মো. মামুন, প্রামানিকপাড়ার মৃত আনোয়ার হোসেনের পুত্র সবুজ (১৯), মৃত আ. মালেক এর পুত্র রেজাউল করিম (২৬), জামাল উদ্দিনের পুত্র আল আমিন (১৯), কমিরুল ইসলামের পুত্র মোস্তফা কামাল (১৮)।
এ সময় ভ্রাম্যমান আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ধারা ৯ এর ১ (গ) উপধারা ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় আসামীদের স্বীকারোক্তির ভিত্তিতে একই আইনের ধারা ৩৬ অনুযায়ী গাঁজা সেবনের দায়ে মো. মামুনকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড, মো. সবুজকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২'শ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড এবং রেজাউল করিমকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২'শ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড প্রদান করেন। এছাড়া আল আমিন ও মোস্তফা কামালকে ধূমপান ও তামাকজাত দ্রব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ এর ৪ ধারায় ৫০ টাকা করে অর্থদন্ড প্রদান করেন।
তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার (ভার.) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল হক এ দন্ডাদেশ প্রদান করেন এবং সাজাপ্রাপ্তদের পঞ্চগড় জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিসহ তেঁতুলিয়া মডেল থানার এসআই লুৎফর এ এস আই মুসলিম সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।
এছাড়াও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত স্থানীয় জনসাধারণকে মাদকের কুফল সম্পর্কে অবহিত করেন এবং ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।
মাদক বিরোধী সংগঠন DFB  এই অভিযান কে স্বাগত জানিয়েছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5492644827541368613

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item