ভারত থেকে চা আমদানি বন্ধের দাবী ও দেশের চা শিল্প বাঁচাতে মানববন্ধন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় 

চা পাতার ন্যায্যমূল্যের দাবীতে পঞ্চগড়ে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে  মানববন্ধন  করেছে বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশনের চাষীরা। মানববন্ধনে বক্তাগন ভারত থেকে অবৈধ পথে কাচা চা পাতা আমদানি ও ভারত থেকে চা আমদানি বন্ধ করে দেশের চা শিল্প কে বাঁচাতে সরকার কে গ্রহণ যোগ্য পদক্ষেপ গ্রহণের আহবান জানান।
বৃহস্পতি বার(০৩ অক্টোবর) সকাল ১১টায় পঞ্চগড়ের বিভিন্ন এলাকার কয়েক শতাধিক চা চাষী পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরের সামনে মানববন্ধনে  প্রতিবাদ জানান। কৃষকের উৎপাদিত চা পাতার ন্যায্য মূল্য নিশ্চিত করা,সরকারি চা কারখানা স্থাপন,অবৈধ পথে কাচা চা পাতা আমদানি বন্ধ,ও ভারতীয় চা আমদানি বন্ধ সহ ৬ দফা দাবী পেশ করেন।
বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশনের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশনের সভাপতি আমিরুল হক খোকন লিখিত বক্তব্যে জানান, জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে চা শিল্প কে বাঁচাতে আমরা ৬ দফা দাবী বাস্তবায়নের আবেদন করবো। আমরা আশা করছি প্রধানমন্ত্রী যাবতীয় ব্যবস্থা গ্রহন করবেন। সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এড আবু বক্কর সিদ্দিক বলেন অবৈধ পথে কাচা চা পাতা ও ভারত থেকে চা পাতা আমদানি বন্ধ করতে হবে, চা কারখানার মালিকদের সিন্ডিকেট ভেঙ্গে প্রতি কেজি চা পাতা ন্যায্য মুল্য না পেলে ক্ষুদ্র চা চাষীরা মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করতে বাধ্য হবে।
 এ অবস্থার পরিবর্তন না হলে বৃহৎ আন্দোলনে নামতে বাধ্য হবে বলে জানান বক্তারা। এ সময় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান শাহজাহান,মতিয়ার রহমান সহ নেতৃবৃন্দগন বক্তব্য প্রদান করেন।  মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1476862021336546354

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item