জলঢাকায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ "সকলের হাত, পরিছন্ন থাক" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে টেংগনমারি বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহযোগীতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক আখতারুজ্জামান। সভাপতিত্ব করেন স্কুলের সভাপতি আব্দুর রউফ রউফুল। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আব্দুল গফুর তালুকদার, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ জানো প্রকল্পের নিউট্রিশন স্পেশালিষ্ট হার্জিনা জোহরা, ইএসডিও জানো প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মারুফ আহমেদ, জানো প্রকল্পের এপিএম পোরসিয়া রহমান, প্রধান শিক্ষক আশেকুর রহমান, সিনিয়র সাংবাদিক, জেলা আরটিভি প্রতিনিধি হাসান রাব্বী প্রধান ও জানো প্রকল্পের ফিল্ড ফ্যাসিলেটেটর খুরশিদা রহমান প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন একজন মানুষকে সুস্থ থাকতে হলে তাকে অবশ্যই হাত ধুতে হবে। হাতের মাধ্যমে আমাদের দেহে অনেক জীবাণু প্রবেশ করে। তাই তিনি যেকোনো খাবার খাওয়ার আগে শিক্ষার্থীদের হাত পরিষ্কার করে খাওয়ার আহবান জানান।
শেষে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দুইটি বিদ্যালয়ের ৬জন বিজয়ী শিক্ষার্থীকে পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও প্রায় ৬শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 4745417791647114559

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item