জলঢাকায় আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মর্তুজা ইসলাম,জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ
“নিয়ম মেনে অবকাঠামো গড়ি - জীবন ও সম্পদের ঝুকি হ্রাস করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করেছে উপজেলা প্রশাসন।
এ উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক   প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলার সভাপতিত্বে অনুুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা শাহ মুহাম্মদ মাহফুজুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হক, মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা পূরবী রানী রায় পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু তাহের ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের ইনচার্জ মমতাজুল ইসলাম প্রমুখ।  এসময় বক্তারা বলেন, পুর্ব প্রস্তুতি না থাকলে দুুর্যোগ ঠেকানো যাবে না তবে কিছুটা হলেও ক্ষয়ক্ষতির পরিমান কমানো সম্ভব। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ী ৩গ্রুপের ৯জন শিক্ষার্থীর মাঝে পুরষ্কার বিতরন করা হয়। শেষে ভুমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া দেখানো হয়। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 1589772660254129864

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item